chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সীতাকুণ্ডে পৃথক অভিযানে চোরাই লোহাসহ আটক ৬

চট্টলা ডেস্ক : চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় পৃথক অভিযানে গাড়ি থেকে লোহা চোর চক্রের ৬ সদস্যকে আটক করেছে থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে ২শ ৮০ কেজি চোরাই লোহা জব্দ করা হয়।

জানা যায়, গাড়ি থেকে লোহা চুরির কয়েকটি অভিযোগ পেয়ে বিশেষ অভিযানে নামে পুলিশ। শুক্রবার ও শনিবার রাতে উপজেলার ভাটিয়ারির বিএম গেট সংলগ্ন মহাসড়ক ও সোনাইছড়ি ইউনিয়নের বার আউলিয়ার বিএসআরএম গেট এলাকায় অভিযান পরিচালনা করে এসব চোরাই লোহাসহ ৬ জনকে আটক করতে সক্ষম হয় টিম সীতাকুণ্ড

আটককৃতরা হলেন, মো. রমজান (২৬), মো. বিপ্লব (২৫),আপন দাস (২২), রমজান আলী (২২), নিজাম উদ্দিন চৌধুরী (২১) ও শয়ন দাস (২০)।

পুলিশ জানায়, গাড়ি থেকে লোহা চুরির অভিযোগ পেয়ে শুক্রবার রাতে ভাটিয়ারির বিএম গেট এলাকার পশ্চিম পাশের মহাসড়কে অভিযান চালানো হয়। এসময় চোরাইকৃত লোহা, লোহা বহনকারী একটি রিক্সাসহ আপন,শয়ন দাস ও নিজাম উদ্দিনকে আটক করে পুলিশ।

তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে এ চক্রের আরো কয়েকজন সদস্য পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ কাজে মো আটজন জড়িত থাকার তথ্য মিলেছে।

অন্যদিকে পরদিন শনিবার রাতে উপজেলার বার আউলিয়া বিএসআরএম এক নম্বর গেটে লোহা চুরির খবর পেয়ে অভিযান চালায় পুলিশ। এসময় চোরাই লোহাসহ মো. রমজান, বিপ্লব ও রমজান আলীকে আটক করা হয়।

দুটি পৃথক অভিযোনে মোট ৬ জন লোহাচোরকে আটক করার তথ্যটি আজ রবিবার সন্ধ্যায় গণমাধ্যমকে জানিয়েছেন সীতাকুণ্ড থানার ইন্সপেক্টর (তদন্ত) সুমন বণিক।

তিনি বলেন, আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন ধরে লোহা চুরির সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাছাড়া তাদের সিন্ডিকেটে জড়িত আরো অনেকের পরিচয় জানিয়েছে আটককৃতরা।

আটক এবং পলাতক সকলের নামে থানায় মামলা দায়েরের পর আটককৃতদের আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানান ওসি তদন্ত সুমন বণিক।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর