chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বজ্রপাতে দেশের চার জেলায় ছয়জনের মৃত্যু

বিভাগীয় ডেস্ক : ঈদের নামাজ পড়ার উদ্দ্যেশে সকাল ৯ টার সময় পুকুরে গোসল করতে গিয়ে বজ্রপাতে মারা গেছেন হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের নয়ানগর গ্রামের শাহজাহান মিয়া।

অন্যদিকে প্রায় একই সময়ে টাঙ্গাইলে নদীতে গোসল করতে গিয়ে বজ্রপাতে নিহত হয়েছে তিন কিশোর। তাছাড়া ব্রাহ্মণবাড়িয়া একজন ও বাগেরহাটে একজনসহ বজ্রপাতে দেশের চার জেলায় মোট ছয়জনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে।

এরমধ্যে টাঙ্গাইলের কা‌লিহাতী‌ উপজেলায় নদীতে গোসল করার সময় বজ্রপা‌তে তিন কি‌শোর নিহত হ‌য়ে‌ছে। এ ঘটনায় আহত হ‌য়ে‌ছে নদীর পা‌ড়ে থাকা আ‌রও দুইজন। মঙ্গলবার সকা‌লে উপ‌জেলার দশ‌কিয়া ইউনিয়নের হা‌তিয়া এলাকায় এ ঘটনা ঘ‌টে।

যারা মারা গেছে তারা হ‌লো- উপ‌জেলার হা‌তিয়া এলাকার র‌বিউলের ছে‌লে আরিফ (১৫), আব্দুর রাজ্জাকের ছে‌লে র‌ফিক (১৪) এবং দশ‌কিয়া পূর্বপাড়া গ্রা‌মের জুলহা‌সের ছে‌লে ফয়সাল (১৬)।

দশ‌কিয়া ইউনিয়ন প‌রিষ‌দের চেয়ারম্যান মা‌লেক ভূঁইয়া ব‌লেন, ঈদের নামাজ পড়ার আগে সকা‌লে তারা নদীতে গোসল কর‌তে গি‌য়ে‌ছিল। এ সময় সেখা‌নে বজ্রপাত ঘটলে ঘটনাস্থ‌লেই একজন মারা যায়। গুরুতর আহত হয় চারজন।

টাঙ্গাইল জেনা‌রেল হাসপাতা‌লে নেওয়ার প‌থে মারা যায় র‌ফিক ও ফয়সাল‌। তাদের মরদেহ বা‌ড়িতে আনা হ‌য়ে‌ছে। এ ঘটনায় এলাকায় শো‌কের ছায়া নে‌মে এ‌সে‌ছে।

এদিকে ঈদের দিন সকাল ৯ টার সময়ে হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের নয়ানগর গ্রামের শাহজাহান মিয়া সকাল ৯টার সময়ে বাড়ির পাশে পুকুরে গোসল করতে নামেন।

এ সময় বজ্রপাতে তিনি আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী বলেন, নিহতের মরদেহ বাড়িতে নিয়ে দাফনের ব্যবস্থা করা হয়েছে।

প্রায় একই সময়ে ব্রাহ্মণবাড়িয়ায় বাবার কবর জিয়ারত করতে গিয়ে বজ্রপাতে নিহত হয়েছে রনি মিয়া (৩৫) নামে এক যুবক। উপজেলা সদরের দুর্গাপুরে এ ঘটনা ঘটে। রনি ওই এলাকার মৃত মোহাম্মদ আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রনি ঈদের নামাজ আদায় শেষে বাবার কবর জিয়ারত করতে স্থানীয় একটি কবরস্থানে যান। কবর জিয়ারত করা অবস্থায় বজ্রপাত হলে তিনি গুরুতর আহত হন।

মুমূর্ষু অবস্থায় তাকে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক শ্যামল রায় জানান, হাসপাতালে আনার আগেই রনি মিয়ার মৃত্যু হয়েছে।

ঈদের দিনে বজ্রপাতে আরো একজন মারা গেছেন বাগেরহাট জেলায়। কাঠ নিয়ে বাড়ি ফেরার পথে বজ্রপাতে নিহত হয় মহির উদ্দিন শেখ (৬৫) নামে এক বৃদ্ধ। জেলার মোংলা উপজেলার আগা মাদুরপাল্টা গ্রামে এ ঘটনা ঘটে।

মহির উদ্দিন শেখ মোংলা উপজেলার মাদুরপাল্টা গ্রামের বাসিন্দা। ঘটনার সত্যতা নিশ্চিত করে মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, বজ্রপাতে মহির নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আমরা তার পরিবারকে প্রয়োজনীয় সহায়তা করব।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর