chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পাকিস্তানে বোমা বিস্ফোরণে ৩ চীনা নাগরিকসহ ৪ মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের করাচি বিশ্ববিদ্যালয়ের সামনে গাড়ি বোমা বিস্ফোরণে চারজন নিহত হয়েছেন। এরমধ্যে তিনজনই চীনের নাগরিক। অপরজন পাকিস্তানি। এ ঘটনায় আরও চারজন আহত হয়েছেন।

মঙ্গলবার (২৬ এপ্রিল) করাচি বিশ্ববিদ্যালয়ের চাইনিজ ভাষা শিক্ষা ইনস্টিটিউটের সামনে একটি সাদা ভ্যানের সামনে এ আত্মঘাতী বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

চাইনিজ ভাষা শিক্ষা ইনস্টিটিউটটির পরিচালক হুয়াং গুইপিং, দিং মুপেং ও চেং সাই নিহত হন। তাদের সঙ্গে বিস্ফোরণে প্রাণ হারান পাকিস্তানি গাড়িচালক খালিদ।

প্রাথমিকভাবে জানা গেছে, একটি সাদা মাইক্রোবাসে ভিতরেই বিস্ফোরক ছিল। বিস্ফোরণের পরে দ্রুত এলাকা ঘিরে ফেলে উদ্ধারকারী দল। ওই মাইক্রোবাসে অন্তত সাত থেকে আট জন আরোহী ছিল বলে পুলিশ জানিয়েছে।

করাচির পুলিশ প্রধান মুকাদ্দাস হায়দার সাংবাদিকদের জানিয়েছেন: এখনই বিস্ফোরণ সম্পর্কে খুব বেশি কিছু বলা যাবে না। এই বিস্ফোরণের পিছনে কোনও জঙ্গি গোষ্ঠীর হাত রয়েছে কিনা তদন্ত করে তবেই বলা সম্ভব হবে।

বিস্ফোরণে আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহতদের মধ্যে অন্তত তিনজনের অবস্থায় সংকটজনক বলে জানা গেছে। এদিকে নিষিদ্ধ ঘোষিত বালোচ লিবারেশন আর্মি এ ঘটনার দায় স্বীকার করেছে।

পাকিস্তানের জিও নিউজ গোয়েন্দাদের বরাত দিয়ে জানিয়েছে, প্রথমে ভাবা হয়েছিল গাড়ির গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে এ ঘটনা ঘটে। কিন্তু পরবর্তীতে সিসি টিভির ফুটেজ দেখে নিশ্চিত হওয়া যায় বোরকা পড়া এক নারী আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটান।

দেশটির গণমাধ্যম ডন কাউন্টার টেররিজম ডিপার্টমেন্টের কর্মকর্তা রাজা উমর খাত্তাবের বরাত দিয়ে জানিয়েছে, ওই নারী চাইনিজ ভাষা শিক্ষা ইনস্টিটিউটের সামনে দাঁড়িয়ে ছিলেন। যেই গাড়িটি তার কাছে পৌঁছায় তখনই তিনি বোমার বিস্ফোরণ ঘটান।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর