chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

যুবলীগ সভাপতি হত্যার আসামি র‌্যাবের হাতে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: প্রায় সাড়ে তিন বছর আগে চট্টগ্রামের সীতাকুণ্ডের যুবলীগের সভাপতিকে কুপিয়ে হত্যার পলাতক আসামি মো. নূর মোস্তফা শিমুলকে(৩১) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।

সোমবার (২৫ এপ্রিল) সকালে র‌্যাবের গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক বিবৃতিতে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এর আগে গতকাল রোববার নগরীর পাহাড়তলী এলাকা থেকে ওই আসামিকে গ্রেফতার করে। তিনি  সীতাকুণ্ড থানার পূর্ব  সৈয়দপুর এলাকার মৃত আবুল মুনসুর প্রকাশ জন মিয়ার ছেলে।

র‌্যাব জানায়, ২০১৮ সালের ৩১ ডিসেম্বর বিকেলে সীতাকুণ্ডের ৪ নম্বর ওয়ার্ডের যুবলীগ সভাপতি দাঊদ সম্রাটকে কুপিয়ে হ্যতা করে দুর্বৃত্তরা। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পর তিনি মারা যান। এ ঘটনায় ভুক্তভোগীর মা বাদী হয়ে থানায় হত্যা মামলা করেন।

তবে ঘটনার পর থেকে আসামিরা আত্মগোপনে চলে যায়।  আসামিদের ধরতে র‌্যাবের গোয়েন্দা নজরদারি শুরু হয়। তদন্তের এক পর্যায়ে বিশেষ সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে হত্যার সঙ্গে জড়িত অন্যতম আসামি মোস্তফাকে গ্রেফতার করে।

র‌্যাব আরও জানায়, ফেনী-চট্টগ্রাম মহাসড়কে ডাকাতি কার্যক্রমের অন্যতম মূলহোতা মো. নূর মোস্তফা শিমুল। সম্প্রতি সে বেশ কয়েকটি ঢাকাতির ঘটনা সংগঠিত করেছে। ডাকাতির পর গা ঢাকা দিতে চট্টগ্রাম শহরে এসে কখনও ট্রাক, লরি চালায়। পরিস্থিতি অনূকুলে আসলে আবারও ডাকাতি শুরু করে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার বলেন, ওই ব্যক্তি যুবলীগ সভাপতি হত্যার সঙ্গে জড়ির থাকার বিষয়টি স্বীকার করেছেন। তার বিরুদ্ধে  সীতাকুণ্ড থানায় হত্যা ডাকাতিসহ ছয়টি মামলা রয়েছে বলে আমরা জানতে পেরেছি।

উল্লেখ্য, গেল ১৫ এপ্রিল এই হত্যাকাণ্ডের অন্যতম আসামি মো. মামুন প্রকাশ ডাকাত মামুন (২২) মো. নুরুল হুদাকে (২৫) গ্রেফতার করে র‌্যাব।

 

 

আরকে/

এই বিভাগের আরও খবর