chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ঈদে ঘর পাচ্ছে চট্টগ্রামের ১ হাজার ২১৬টি পরিবার

নিজস্ব প্রতিবেদক:ঈদুল ফিতরে চট্টগ্রাম জেলার ভূমি ও গৃহহীন (৩য় পর্যায়ে) ১ হাজার ২১৬টি পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর। রোববার (২৪ এপ্রিল) দুপুর সাড়ে ১২ টায় চট্টগ্রাম জেলা প্রশাসনের সম্মেলনের কক্ষে সংবাদ সম্মেলন থেকে জমিসহ ঘরের মালিকানা হস্তান্তর বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এসময় সংবাদ সম্মেলনে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, ‘মুজিবশত বর্ষে একজন লোক গৃহহীন থাকবে না’ এ প্রতিপাদ্যকে বিষয়কে সামনে রেখে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে তৃতীয় পর্যায়ে গৃহ ও ভূমিহীনদের ঘর দেওয়া হচ্ছে। সরকারি নির্দেশনা অনুযায়ী আশ্রয়ণ প্রকল্পের নির্ধারিত নমুনা ও ডিজাইন অনুসরণ করে উন্নতমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করে মানসম্মত ঘর নির্মাণ করা হয়েছে।

তিনি আরও বলেন, আনোয়ারা উপজেলার ৬ নম্বর বারখাইন ইউনিয়নের হাজীগাঁও আশ্রয়ণ প্রকল্পে বিভিন্ন জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ও সুশীল সমাজের প্রতিনিধি ও সরকারের উচ্চ পর্দস্থ কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) নাজমুল আহসান,অতিরিক্ত জেলা প্রশাসক ( এল.এ) মাসুদ কামাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ উল্লাহ মারুফসহ প্রমুখ।

আগামী মঙ্গলবার (২৬ এপ্রিল) প্রধানমন্ত্রী দেশব্যাপি ৩২ হাজার ৯০৪ টি পরিবারকে ঈদ উপহার হিসেবে জমিসহ ঘর প্রদানের কার্যক্রম উদ্বোধন করবেন। ওই দিন চট্টগ্রামের পটিয়া উপজেলার ৮৫টি, কর্ণফুলী উপজেলায় ১০টি, আনোয়ারা উপজেলায় ১৩০টি, বোয়ালখালী উপজেলায় ৪৫টি, চন্দনাইশ উপজেলায় ৬৫টি, সাতকানিয়া উপজেলায় ২৮টি, লোহাগাড়া উপজেলায় ১৪৫টি, বাঁশখালী উপজেলায় ১২০টি, রাঙ্গুনিয়া উপজেলায় ৭০টি, রাউজান উপজেলায় ৫৬টি, হাটহাজারী উপজেলায় ২৪টি, সীতাকুন্ড উপজেলায় ২৮টি, মীরসরাই উপজেলায় ২০টি পরিবার পাকা ঘর দেওয়া হবে।

গেল ২৩ জানুয়ারি সারাদেশের ন্যায় চট্টগ্রাম জেলায় ১ম পর্যায়ে ১ হাজার ৪৪৪ টি এবং দ্বিতীয় পর্যায়ে ৬৪৯টি ভূমি ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমিসহ সম্পূর্ণ সরকারি অর্থায়নে ঘর প্রদান করা হয়েছিল।

আরকে/চখ