chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

উখিয়ায় ২১ কোটি টাকার ইয়াবাসহ গ্রেফতার ৫

জেলা-উপজেলা ডেস্ক : কক্সবাজারের উখিয়ায় পৃথক অভিযান চালিয়ে প্রায় ২১ কোটি টাকা মূল্যের ইয়াবাসহ ৫ ইয়াবা কারবারিকে গ্রেফতার করেছে বডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার (২২ এপ্রিল) বিভিন্ন সময় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে মোট ৬ লাখ ৯০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আজ শনিবার (২১ এপ্রিল) বিকেলে গণমাধ্যমে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন ৩৪ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মাে. মেহেদি হােসাইন কবির।

তিনি বলেন, মিয়ানমার থেকে বিপুল পরিমাণ ইয়াবা এনে মজুত করে দেশের বিভিন্ন এলাকায় পাচার করছে এমন খবরে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে বিজিবি।

এর অংশ হিসেবে শুক্রবার গর্জনবুনিয়া করবুনিয়া এলাকায় ইয়াবা গডফাদার মাে. ইকবাল হােসেনের বাড়িতে অভিযান চালায় বিজিবি সদস্যরা।

ঘর তল্লাশি করে গােপন কুঠুরি থেকে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় চারজনকে গ্রেফতার করা হয়। তাদের স্বীকারোক্তির ভিত্তিতে অভিযান চালিয়ে রেজুপাড়া ও গর্জনবুনিয়া বিওপির সীমান্তের গহিন পাহাড়ি এলাকায় মালিকবিহীন অবস্থায় ৬ লাখ ইয়াবা উদ্ধার করা হয়।

অন্যদিকে একই দিনে পৃথক অভিযান চালিয়ে রেজুপাড়া বিওপি এলাকা থেকে আরও ৪০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় মাে. রফিক আলম (৩০) নামে নাইক্ষ্যংছড়ির একজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ৫ জনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানায় ৩৪ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মাে. মেহেদি হােসাইন কবির।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর