chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিদেশী পিস্তলসহ কুখ্যাত সন্ত্রাসী র‌্যাবের হাতে ধরা

ডেস্ক নিউজ: চট্টগ্রামের পটিয়ায় দুইটি মামলার পরোয়ানাভুক্ত পলাতক আসামি ও কুখ্যাত সন্ত্রাসী ইয়ার মো. বাবরকে (৩৫) গ্রেফতার করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র্যাব)। এসময় তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল, একটি এলজি ও একটি থ্রি-কোয়ার্টারগান এবং ১২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

শনিবার (২৩ এপ্রিল) বিকেলে র‌্যাবের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এর আগে গতকাল শুক্রবার (২২ এপ্রিল) পটিয়া উপজেলার গৈরালারটেক বাজার এলাকা থেকে ওই সন্ত্রাসীকে গ্রেফতার করে। এসময় তার দুই সহযোগীকে আটক করা হয়।

গ্রেফতার ইয়ার মো. বাবর উপজেলার নাইখাইন এলাকার আবু তালেবের ছেলে।

র্যাব জানায়, গ্রেফতার ইয়ার পটিয়া উপজেলার সদরের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য। তিনি দীর্ঘদিন ধরে এলাকায় সন্ত্রাসী, চাঁদাবাজী, টেন্ডারবাজী এবং ডাকাতিসহ বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িত। সর্বশেষ গেল ১৮ এপ্রিল আধিপত্য বিস্তার নিয়ে এলাকায় স্থানীয় দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ ও হতাহতের সৃষ্টি হয়। সংঘর্ষের সময় দেশি-বিদেশী অস্ত্র নিয়ে ইয়ার একটি গ্রুপে মহড়া দেয়। ইয়ারের অবস্থান নিশ্চিতের পর র্রাবের একটি টিম অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। গ্রেফতারের পর তার বসতঘর থেকে অবৈধ আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করতে গেলে তার কয়েকজন সহযোগী র‌্যাবের কাজে বাধা দেয়। তার সহযোগীরা এক পর্যায়ে ইয়ারকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে।

র‌্যাব আরও জানায়, ইয়ারের সহযোগীরা ইটপাটকেল নিক্ষেপ করে তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। ইট পাটকেল নিক্ষেপে অভিযানে যাওয়া র‌্যাবের এক সদস্য আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে তার সহযোগী মো. মহিউদ্দীন ও আব্দুল কাদের চৌধুরী (২১) আটক করে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো.নূরুল আবছার বলেন, গ্রেফতার আসামির বিরুদ্ধে পটিয়া থানায় দুইটি মামলা রয়েছে। গ্রেফতারের সময় তার সহযোগীরা র‌্যাবের ওপর হামলা চালিয়ে তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেছে। আমরা যাবতীয় বিষয় যাচাই-বাছাই শেষে তাকে থানায় হস্তান্তর করেছি।

আরকে/চখ

এই বিভাগের আরও খবর