chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জোড়া খুনের ১২ বছর পর র‍্যাবের জালে শীর্ষ ডাকাত

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারের চকরিয়ায় শীর্ষ ডাকাত মো. সেকাব উদ্দিনকে (৪০) গ্রেফতার করেছে র‍্যাব-৭। ডাকাতি করতে গিয়ে দুজন সাধারণ মানুষকে হত্যার পর ১২ বছর ধরে পালিয়ে ছিলেন তিনি।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) রাত ১টার দিকে চকরিয়া চিরিঙ্গা বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সেকাব উদ্দিন চকরিয়ার রামপুরা ঘুরাইন্ন্যা ঘাটা গ্রামের মনজুর আলমের ছেলে। ২০০৬ সাল থেকে সে বিভিন্ন অপরাধ করে নিজ এলাকায় আতঙ্ক সৃষ্টি করে আসছে। ২০১০ সালে ডাকাতি করতে গিয়ে মো. হামিদ নামে এক ব্যক্তিকে খুন করে। নিহত ভিকটিম মো. হামিদ ওই রাতে ডাকাত দলকে ধরার চেষ্টা করলে সেকাব উদ্দিন তাকে গুলি করে হত্যা করে। এই ঘটনার পর সে দুবাই পালিয়ে যায়।

২০১৬ সালে সে দেশে ফিরে আসে। দেশের আসার পর ২০১৭ সালে আবারও ডাকাতি করতে গিয়ে মো. নুরুল ওরফে মজু মিয়া নামে আরেক ব্যক্তিকে খুন করে। মজু মিয়ার মাথায়ও সেকাব গুলি করে। সেকাবকে গ্রেফতার করার পর তার বাসায় অভিযান চালিয়ে ১টি ওয়ানশূট্যার গান, ১টি থ্রী কোয়ার্টার গান ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার চট্টলার খবরকে বলেন, সেকাব উদ্দিন কুখ্যাত ডাকাত। এলাকায় সাধারণ মানুষকে একরকম জিম্মি করে রাখে। ডাকাতি করতে কেউ বাঁধা দিলে তাকে হত্যা করা মামুলি ব্যাপার। দুটি হত্যাকাণ্ড ঘটিয়ে ১২ বছরের অধিক সময় ধরে সে পলাতক ছিল।

এমএইচকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর