chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইউক্রেনের রেলস্টেশনে ক্ষেপনাস্ত্র হামলায় নিহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের কেন্দ্রীয় রেল পরিষেবা বিভাগ জানিয়েছে, শুক্রবার সকালের দিকে ইউক্রেনের পূর্বাঞ্চলীয় প্রদেশ দোনেৎস্কের ক্রামাতোরস্ক শহরের একটি রেলস্টেশনে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে।

রুশ বাহিনীর এ হামলায় অন্তত ৩০ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও শতাধিক। তবে রেলস্টেশনে হামলার অভিযোগ নাকচ করে দিয়েছে রাশিয়া।

হামলার অভিযোগ অস্বীকার করে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, ক্রামাতোরস্ক রেলস্টেশনে যে ধরনের ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে তা শুধুমাত্র ইউক্রেনীয় সেনাবাহিনীই ব্যবহার করে। একই ধরনের ক্ষেপণাস্ত্র এর আগে গত ১৪ মার্চ দোনেৎস্ক শহরের কেন্দ্রে আঘাত করেছিল। ওই হামলায় ১৭ জন বেসামরিক নাগরিক নিহত হয়।

দোনেৎস্কের গভর্নর পাভলো কিরিলেনহো সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে এক পোস্টে জানান, দোনবাস (দোনেৎস্ক ও লুহানস্ক) এলাকায় রুশ ও ইউক্রেনীয় বাহিনীর মধ্যে সংঘাত বাড়তে থাকায় বেসামরিক লোকজনকে সরিয়ে নিতে কয়েকটি ট্রেন অপেক্ষা করছিল ক্রামাতোরস্ক স্টেশনে।

কিরিলেনহো বলেন, ট্রেনগুলোতে ওঠার জন্য যখন যাত্রীদের ব্যস্ততা শুরু হয়েছে, সে সময়েই ২ টি রুশ রকেট আঘাত হানে এবং হতাহতের ঘটনা ঘটে। টেলিগ্রাম পোস্টে কিরিলেনহো আরও বলেন, পুলিশ ও ফায়ারসার্ভিস বিভাগের কর্মীরা ইতোমধ্যে স্টেশনটিতে উদ্ধার তৎপরতা শুরু করেছেন।

ক্রামাতোরস্ক হামলার নিন্দা জানিয়েছেন ইউরোপের শীর্ষ কূটনীতিক ও ইউরোপীয় ইউনিয়নের প্রেসিডেন্ট জোসেফ বোরেল। শুক্রবার এক টুইটার বার্তায় তিনি বলেন, ক্রামাতোরস্ক রেলস্টেশনে রাশিয়ার নির্বিচার রকেট হামলার নিন্দা জানাচ্ছি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Leave A Reply

Your email address will not be published.