chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্রতি শিক্ষাপ্রতিষ্ঠানে ২ স্কাউট দল খোলার নির্দেশ প্রধানমন্ত্রীর

ডেস্ক নিউজঃ স্কাউটিংকে এগিয়ে নিতে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে অন্তত দুটি করে স্কাউট দল খোলার এবং মেয়েদের মানসম্পন্ন গার্ল ইন স্কাউট দল খোলার নির্দেশ প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (৮ এপ্রিল) বাংলাদেশ স্কাউটস দিবস উপলক্ষে দেওয়া বাণীতে প্রধানমন্ত্রী এ কথা বলেন।
শেখ হাসিনা বলেন, যুবসমাজকে উন্নত ও বাস্তবমুখী শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে আমাদের সরকারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। এরই মধ্যে আমরা স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছি। দেশে কর্মসংস্থান ও মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে। আর্থ-সামাজিক অগ্রগতির ক্ষেত্রে বাংলাদেশ আজ বিশ্বে রোল মডেল।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল একটি অসাম্প্রদায়িক সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা। দেশের শিশু, কিশোর ও যুববকদের আত্মনির্ভরশীল, পরোপকারী ও সুনাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে জাতির পিতা ১৯৭২ সালে রাষ্ট্রপতির আদেশ জারির মাধ্যমে স্কাউট সংগঠনকে স্বীকৃতি প্রদান করেন।

তিনি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সার্বিক সহযোগিতায় ১৯৭২ সালের ৮ এপ্রিল স্কাউটিং কার্যক্রম নব উদ্যোগে শুরু হয়। ২০২২ সালের ৮ এপ্রিল স্বাধীন বাংলাদেশে স্কাউটিংয়ের ৫০ বছর পূর্ণ হচ্ছে। এ দিনটিকে ‘বাংলাদেশ স্কাউটস দিবস’ হিসেবে উদযাপনের উদ্যোগকে আমি সাধুবাদ জানাই।

তিনি আশা প্রকাশ করে বলেন, বাংলাদেশ স্কাউটসের প্রত্যেক সদস্য দেশপ্রেম ও নিষ্ঠার সঙ্গে দায়িত্বপালন করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে ভূমিকা রাখবে।

প্রধানমন্ত্রী বাংলাদেশ স্কাউটস দিবসের সার্বিক সফলতা কামনা করেন।

নচ//চখ

এই বিভাগের আরও খবর