chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফেসবুক পোস্টে তরমুজকে না ওমর সানীর

বিনোদন ডেস্ক : তরমুজ কেজি দরে বিক্রিকে ফেরাউনের ব্যবসার সঙ্গে তুলনা করেছেন একসময়ের জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানী। তিনি জানিয়েছেন, আর কখনও এভাবে তরমুজ কিনবেন না।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) সানী পোস্ট করেন, ‘ফেরাউনের প্রথম ব্যবসা ছিল তরমুজের। সে তরমুজ পিস হিসেবে কিনে এনে পাল্লায় মেপে বিক্রি করতো। মেপে অনেক দামে বিক্রি করার কারণে সেই সময় সাধারণ মানুষ তরমুজ কিনে খেতে পারতেন না।’

সানীর বর্তমান ও নিজের প্রসঙ্গে লেখেন, ‘আজ থেকে তিন হাজার বছর আগে ফেরাউন ঠিকই মারা গেছে। কিন্তু ফেরাউনের কিছু বংশধর বাংলাদেশে এখনও আছে।

তারা রমজান আসলে সকল ধরনের পণ্যসামগ্রীর দাম বাড়িয়ে দেয়। সৃষ্টিকর্তা এদের হেদায়েত দান করুন। কেজি দরে তরমুজ কিনবো না আমি প্রতিজ্ঞা করেছি।’

সানী নিজের প্রোফাইলে পোস্টটি করলেও দেখা যায় লেখাটি মূলত কপি করেছেন তিনি। ২০২১ সালে বেশ কিছু পেজে এমন লেখা ছড়িয়েছিল। সেটাই তিনি নিজের প্রোফাইলে আজ (৭ এপ্রিল) শেয়ার করেছেন।

ফেরআউন, ফেরাউন বা ফিরআউন- মিসরকে রাজত্ব করা শাসকদের নাম। তারা ‘ফারাও’ হিসেবেও পরিচিত। প্রাচীন মিসরীয় বিভিন্ন সভ্যতায় তাদের স্থিতি ছিল।

ইসলামে উল্লেখ আছে, ফেরাউন জাতি কুখ্যাত তাদের ঔদ্ধত্য, জিঘাংসা, হঠকারিতা, পাষণ্ডতা ও সীমা লঙ্ঘন এবং কুফরি ও আল্লাহর বিরোধিতার কারণে। তবে তাদের তরমুজ বিক্রির বিষয়টির সঠিক বর্ণনা পাওয়া যায়নি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Leave A Reply

Your email address will not be published.