chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভান্ডারি হত্যার শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার

ডেস্ক নিউজ:চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় আলোচিত ও চাঞ্চল্যকর জিল্লুর ভান্ডারী হত্যার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ও শীর্ষ সন্ত্রাসী মো. কামালকে (৩২) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।  বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকালে র‌্যাবের গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এর আগে গতকাল বুধবার সন্ধ্যায় খাগড়াছড়ি জেলার সদর থানার কলেজ পাড়া এলাকা থেকে তিনি গ্রেফতার হন।

র‌্যাব জানায়, ২০১৫ সালের ২১ জানুয়ারি রাঙ্গুনিয়া উপজেলার রানীরহাট প্রাথমিক বিদ্যালয়য়ের মূল ফটকে দুর্বৃত্তদের গুলিতে জিল্লুর ভান্ডারী খুন হন। ঘটনার পর তার ভাই বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। গত ১৫ ফেব্রুয়ারি এ মামলায় দুই আসামির মৃত্যুদন্ড- ও ছয় জনের যাবজ্জীবন কারাদন্ড – আদেশ দিয়েছেন আদালত। গ্রেফতার কামাল এ মামলায় যাবজ্জীবন কারাদন্ড -প্রাপ্ত আসামি ছিলেন।

র‌্যাব আরও জানায়, কামাল পেশায় একজন জীপ গাড়ির চালক। ভান্ডারি হত্যায় গ্রেফতার হয়ে ২০১৭ সালে জামিনে মুক্তি পায়। এরপর সে সিএনজি চালিত অটোরিকশা চালানো শুরু করে। তবে মামলায় রায় ঘোষণার পর সে আত্মগোপনে চলে যায়। আত্মগোপনের সময় বিভিন্ন পেশা বদল করে। সর্বশেষ রাঙ্গামাটির সাজেক ভ্যালীতে একটি রেস্টুরেন্টে ওয়েটারের কাজ নেয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে কামাল হত্যাকান্ডে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন। তার বিরুদ্ধে এর আগে রাঙ্গুনিয়ায় থানায় ছয়টি ও নগরীর কোতোয়ালী থানায় একটি, খাগড়াছড়ি জেলার খাগড়াছড়ি সদর থানায় একটিসহ সর্বমোট ০৮টি মামলা রয়েছে।

আরকে/চখ