chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দৈনিক ডায়রিয়ার রিপোর্ট চেয়েছে স্বাস্থ্য বিভাগ

ডেস্ক নিউজ:গরমের তীব্রতার সঙ্গে পাল্লা দিয়ে বেড়ে চলেছে ডায়রিয়ার প্রকোপ। গেল ২৪ ঘণ্টায় চট্টগ্রাম জেলায় ৯৪ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। এমন পরিস্থিতিতে হাসপাতালগুলোর দৈনিক ডায়রিয়ার রিপোর্ট চেয়েছে স্বাস্থ্য বিভাগ।

সোমবার (৪ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী স্বাক্ষরিত এক অফিস আদেশে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

অফিস আদেশে বলা হয়েছে, প্রতিদিন সকাল ১০ টার মধ্যে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সিভিল সার্জন কার্যালয়ের কন্ট্রোল রুমে হার্ডকপি ই-মেইলে পাঠানোর জন্য অনুরোধ করা হলো। রিপোর্ট সংগ্রহ ও প্রস্তুত করে উপজেলা স্বাস্থ্য ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা দ্বারা স্বাক্ষরিত রিপোর্ট সিভিল সার্জন কার্যালয়ে পাঠানোর জন্য স্যানিটারী ইন্সপেক্টরকে ফোকাল পারসন হিসেবে মনোনীত করা হলো এবং চিকিৎসা কর্মকর্তা (এমও) তত্ত্বাবধানকারীর দায়িত্ব পালন করবেন।

এর আগে গতকাল রোববার (৩ এপ্রিল) এপ্রিল ও মে মাসে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধির আশঙ্কায় প্রতি ইউনিয়নে একটি ও উপজেলায় পাঁচটি করে মেডিকেল টিম গঠনের নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে ডায়রিয়া সংক্রান্ত প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী মজুদ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

 

আরকে//চখ

এই বিভাগের আরও খবর