chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আন্দোলনে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের চিকিৎসকরা

নিজস্ব প্রতিবেদক: সুনির্দিষ্ট কর্মঘণ্টা অনুসরণ না করা, বেতন কর্তন এবং দীর্ঘদিন চাকরির পরও স্থায়ী না হওয়াসহ বেশকিছু দাবিতে আন্দোলন করেছেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও কর্মচারীরা। ফলে দেড় ঘণ্টার বেশি সময় হাসপাতালে সেবা নিতে আসা রোগী ও স্বজনদের দুর্ভোগ পোহাতে হয়।

সোমবার (৪ এপ্রিল) সকাল ৯ টায় দাবি আদায়ে হাসপাতালে ভেতরে অবস্থান নেয় চিকিৎসক, চতুর্থ শ্রেণির কর্মচারী ও পরিচ্ছন কর্মীরা। তবে এক পর্যায়ে দাবি আদায়ের আশ্বাস পেয়ে আন্দোলনের প্রত্যাহার করে নেন তারা।

আন্দোলনকারীরা দাবি করেন, আট ঘণ্টার বেশি সময় কাজ করার পর সরকারি অন্যান্য সুবিধা প্রদান করা হচ্ছে না।  অনেক কর্মচারী ১২ বছর চাকরি  করার পরও স্থায়ী করা হয়নি। কোনো নির্দেশনা না দিয়ে একদিনের বেতন কেটে নেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে হাসপাতালের এক চিকিৎসক নাম প্রকাশ না করার শর্তে বলেন, সাধারণত সাড়ে আটটার দিকে চিকিৎসকদের হাসপাতালে আসতে বলা হয়েছে। এক্ষেত্রে কারো দশ থেকে পনের মিনিট দেরি হওয়ায় গতকালের দুই থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত কেটে নেওয়া হয়েছে। আমাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আগে নোটিশ বা সতর্কবার্তা দিতে পারতো। কিন্তু এটি না করে একজন পরিচ্ছন্ন কর্মীর বেতন পর্যন্ত কেটে নেওয়া হয়েছে।

একজন চিকিৎসক রোগী আসলে কাজ শেষ না করে বাসায় যান না। আমরা হাসপাতাল কর্তৃপক্ষের কাছে বিষয়টি তুলে ধরেছি। তারা আগামীকাল দুপুর পর্যন্ত সময় চেয়েছে। তবে এ সময়ের মধ্যে দাবি আদায় না হলে আমরা আবারও কর্মসূচিতে যাব। এ দিকে ধর্মঘট চলাকালে হাসপাতালে জরুরি বিভাগ ও আইসিইউতে যথারীতি চিকিৎসা সেবা চালু ছিল বলে জানান এই চিকিৎসক।

জানতে চাইলে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের উপপরিচালক ডা. নূরুল হক বলেন, চিকিৎসকরা কিছু অসঙ্গতি নিয়ে আমাদের কাছে এসেছিলেন। তারা একদিনের বেতন ফেরত দেওয়ার বিষয়টি তুলে ধরেছেন। সকল সমস্যার সমাধান হয়ে গেছে। সবাই কাজে যোগ দিয়েছেন।

আরকে/চখ

এই বিভাগের আরও খবর