chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ডারবান টেস্টে চাপে বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক : ডারবান টেস্টে দ্বিতীয় ইনিংসে স্বাগতিক দক্ষিন আফ্রিকাকে মাত্র ২০৪ রানে অলআউট করে দিয়েছে সফরকারী বাংলাদেশ ক্রিকেট দল। ফলে প্রথম ইনিংসের ৬৯ রান মিলিয়ে লিড দাঁড়িয়েছে ২৭৩ রানের।

তবে ২৭৪ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে যেন ওলট-পালট হয়ে যাচ্ছে সব। মাত্র ১১ রানে ৩ উইকেট স্বাগতিকদের হাতে তুলে দিয়ে প্রথম টেস্টের চতুর্থ দিন শেষ করেছে টাইগাররা।

ব্যর্থতার ধারাবাহিকতা ধরে রেখেছেন সাদমান ইসলাম। প্রথম ইনিংসে ৯ রানের পর দ্বিতীয় ইনিংসে সাজঘরে ফেরেন রানের খাতা খোলার আগে সাইমন হার্মারের বলে এলবিডব্লু হয়ে।

আগের ইনিংসে শতক হাঁকানো মাহমুদুল হাসান জয় মাত্র ৪ রান করে ফিরে গেছেন কেশব মহারাজের বলে বোল্ড হয়ে। দলের বিপাকে মুমিনুল হকের ব্যর্থতা চাপ বাড়াল দলের। প্রথম ইনিংসে শূন্য’র পর দ্বিতীয় ইনিংসের ২ রান করে সাজঘরে ফেরেন মহারাজের বলে এলবিডব্লু হয়ে।

মাত্র ১১ রানে ৩ উইকেট হারিয়ে চতুর্থ দিন শেষ হয়েছে আলোক স্বল্পতায়। অপরাজিত থাকা নাজমুল হোসেন শান্ত রয়েছেন ৫ রানে ও মুশফিকুর রহিম রয়েছেন শূন্য রানে।

সুযোগ হাতছাড়া, বোলার সংকট, আম্পায়ারিং বিতর্ক মিলিয়ে ডারবান টেস্টের চতুর্থ দিনের প্রথম সেশনটা এলোমেলো ছিল বাংলাদেশ দলের। তবে বোলারদের দাপটে দ্বিতীয় সেশনে ঘুরে দাঁড়িয়েছে টাইগাররা।

চা বিরতিতে যাওয়ার আগে ৫ উইকেট হারানো প্রোটিয়াদে সংগ্রহ ১৫৭ রান। সঙ্গে প্রথম ইনিংসের ৬৯ রান মিলিয়ে লিড দাঁড়িয়েছে সাকুল্য ২২৬ রানের।

তৃতীয় সেশনেও তেমন সুবিধা করতে পারেনি প্রোটিয়ারা। মাত্র ৪৭ রান যোগ করে দলীয় ২০৪ রানে শেষ হয় তাদের ইনিংস। ডিন এলগারের ৬৪, কিগান পিটারসেনের ৩৬ ও রায়ান রিকেলটনের অপরাজিত ৩৯ রানে ভর করে ২৭৩ রানের লিড পায় স্বাগতিকরা।

বাংলাদেশের পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন মেহেদী মিরাজ ও এবাদত হোসেন। তাসকিন নেন ২টি উইকেট।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর