chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চিত্রনায়িকা রোজিনা মসজিদ দিলেন মায়ের নামে

বিনোদন ডেস্ক : মায়ের নামেই মসজিদ দিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত আশির দশকের চিত্রনায়িকা রোজিনা। রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার ৫নং ওয়ার্ডে পৌনে দুই কোটি টাকা ব্যয়ে তুরস্কের নকশায় দশ গম্বুজ বিশিষ্ট এই মসজিদটি নামকরণ করা হয়েছে খাদিজা জামে মসজিদ।

আজ শুক্রবার (১ এপ্রিল) জুমার নামাজ আদায়ের মধ্যদিয়ে দৃষ্টিনন্দন এ মসজিদের উদ্বোধন করা হয়।

রাজবাড়ী পৌর এলাকায় রোজিনার বাবার বাড়ি। আর গোয়ালন্দ পৌর সভার ৫ নং ওয়ার্ডে তার নানার বাড়ি। তবে ছোট বেলায় রোজিনা নানার বাড়িতেই মানুষ হয়েছেন বলে জানান।

উদ্ধোধনী অনুষ্ঠানে চিত্রনায়িকা রোজিনা বলেন, ‘জন্মভূমির কথা আমার সব সময় মনে পড়ে। ব্যস্ততার কারণে গোয়ালন্দে তেমন আসা হয় না। তারপর আমার সমস্ত অনুভূতি জুড়ে আমার এ জন্মভূমি। সে অনুভূতি থেকেই বাড়ির সামনে মায়ের নামে মসজিদ নির্মাণ করছি।’

এ ছাড়া তিনি আরও বলেন, ‘এখানে একটি চক্ষু হাসপাতাল করার পরিকল্পনা আছে। সকলের সহযোগিতা পেলে সেটির কাজও শুরু করব’।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ কাজী কেরামত আলী, চলচ্চিত্রের অন্যতম নায়ক ইলিয়াস কাঞ্চন, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা মুন্সি, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মো. আজিজুল হক খান মামুন, গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম মণ্ডল, সাবেক মেয়র শেখ মো. নিজাম প্রমুখ। এ ছাড়া ঢাকাই চলচ্চিত্রের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৯৭৭ সালে ‘আয়না’ চলচ্চিত্রে ছোট্ট একটি চরিত্রের মাধ্যমে প্রথম রঙিন পর্দায় অভিষেক ঘটে রোজিনার। এরপর ‘রাজমহল’ ছবিতে নায়িকা হিসেবে তার অভিষেক হয়। ছবিটি ১৯৭৮ সালে মুক্তি পায়। এরপর থেকে একের পর এক জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন তিনি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর