chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পায়রা বন্দর প্রধানমন্ত্রীর ড্রিম প্রজেক্ট ঃঅ্যাডমিরাল সোহায়েল।

ডেস্ক নিউজঃ পায়রা বন্দরের নবনিযুক্ত চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ সোহায়েল বলেছেন, পায়রা বন্দর পুরোদমে চালু হলে শুধু বাংলাদেশে নয়, পুরো এশিয়াতে এটি একটি গুরুত্বপূর্ণ ও বৃহত্তম বন্দর হিসেবে গড়ে উঠবে। এই বন্দরকে কেন্দ্র করে শুধু দক্ষিণাঞ্চল নয়, পুরো বাংলাদেশের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটবে। 

গতকাল বৃহস্পতিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশে²র জবাবে এসব কথা বলেন পায়রা বন্দরের নবনিযুক্ত চেয়ারম্যান। তিনি আরো বলেন, পায়রা বন্দর প্রধানমন্ত্রীর ড্রিম প্রজেক্ট।

 

এরই মধ্যে স্বল্পভাবে এ বন্দর চালু হয়েছে। বর্তমানে ব্যাপক উন্নয়ন কাজ  চলছে। অনেক টার্মিনাল নির্মাণ, রাস্তা, ব্রিজসহ অন্যান্য সুবিধা তৈরি করা হচ্ছে। আগামী বছর জুন মাসের মধ্যে বন্দরে ব্যাপকভাবে কার্যক্রম শুরু হবে। এর আগে নবনিযুক্ত চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ সোহায়েল বঙ্গবন্ধুর সমাধিসৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে তিনি বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতিহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন।

এ সময় পায়রা বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন ও অর্থ) কমান্ডার রাফিউল হুসাইন (অব.), সদস্য (হারবার অ্যান্ড মেরিন) কমোডর এম মামুনুর রশীদ, সদস্য কমোডর রাজীব ত্রিপুরা, উপসচিব (সচিব) মো. সোহরাব হোসেন, সহকারী সচিব (সমন্বয়) মো. সাজিদুল ইসলাম সবুজ উপস্থিত ছিলেন।