chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

৩০ রমজান পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় খোলা রাখার সিদ্ধান্ত সরকারের

জাতীয় ডেস্ক : এবার রমজানে ২৬ এপ্রিল পর্যন্ত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অধীন প্রতিষ্ঠান এবং ৩০ রমজান পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

কোভিড-১৯ পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণি কার্যক্রম বন্ধ থাকায় শিখন ঘাটতি পূরণে পবিত্র রমজান মাসে শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণি কার্যক্রম পরিচালনার নির্দেশ দেওয়া হয়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক নেহাল আহমেদ স্বাক্ষরিত আদেশে বলা হয়, কোভিড-১৯ পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণি কার্যক্রম বন্ধ থাকায় শিখন ঘাটতি পূরণে পবিত্র রমজান মাসে শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম পরিচালনার লক্ষ্যে সময়সূচি নির্ধারণ করা হলো।

এক শিফটের প্রতিষ্ঠানে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা এবং দুই শিফটের প্রতিষ্ঠান প্রভাতি সকাল সাড়ে ৮টা থেকে বেলা ১১টা ১০ মিনিট ও দিবা সাড়ে ১১টা থেকে দুপুর ২টা ১০ মিনিট পর্যন্ত ক্লাস চলবে। দুই শিফটের জন্য প্রতিদিন ৪টি ক্লাস ও এক শিফটের জন্য প্রতিদিন ৫টি ক্লাস অনুষ্ঠিত হবে। শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ স্ব-স্ব রুটিন প্রণয়ন করবে। নির্দেশনা অনুসরণ করে শ্রেণি কার্যক্রম পরিচালনার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

সিশা/চখ

এই বিভাগের আরও খবর
Leave A Reply

Your email address will not be published.