chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সুখবর পেলেন তাসকিন-সাকিবরা

স্পোর্টস ডেস্কঃ দক্ষিণ আফ্রিকায় ঐতিহাসিক সিরিজ জয়ের পর বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করে সুখবর পেলেন তাসকিন আহমেদ ও সাকিব আল হাসান।

আইসিসির ওয়ানডে র‍্যাংকিংয়ে বোলারদের তালিকায় সেরা দশে ফিরেছেন সাকিব আল হাসান। একই ফরম্যাটে ধারাবাহিক পারফরম্যান্সের ছাপ পড়েছে তাসকিন আহমেদের র‍্যাংকিংয়েও। বোলারদের র‍্যাংকিংয়ে এক লাফে ১৫ ধাপ এগিয়েছেন এই ডানহাতি পেসার।

বুধবার (৩০ মার্চ) ছেলেদের র‍্যাংকিংয়ের হালনাগাদ প্রকাশ করেছে আইসিসি। সেই র‍্যাংকিংয়ে সাকিব ও তাসকিনের পাশাপাশি ব্যাটারদের তালিকায় উন্নতি হয়েছে তামিম ইকবালেরও।

সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে বোলারদের র‍্যাঙ্কিংয়ে তাসকিন ছিলেন ৬০তম স্থানে। প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচে আট উইকেট নিয়ে শেষ দুইবার র‍্যাঙ্কিংয়ের হালনাগাদে তাসকিন এগিয়েছেন মোট ২৭ ধাপ। প্রথম দুই ম্যাচে তিন উইকেট নেওয়ার পর তাসকিন ৬০ থেকে উঠে আসেন ৪৮তম স্থানে।

বোলারদের র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে অস্ট্রেলিয়ার স্পিনার অ্যাডাম জাম্পার। সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানকে ৮৮ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। ওই ম্যাচে বল হাতে ৩৮ রানে ৪ উইকেট নেওয়া এই লেগ স্পিনার ৬ ধাপ এগিয়ে র‍্যাংকিংয়ের নবম স্থানে অবস্থান করছেন। এছাড়া আগেই মতোই শীর্ষে আচেহ্ন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। এরপর দুইয়ে আছেন অস্ট্রেলিয়ার জশ হ্যাজেলউড এবং তিনে ইংল্যান্ডের ক্রিস ওকস। শীর্ষ সাতের বাকি স্থানগুলোও আছে অপরিবর্তিত।

ব্যাটিংয়ে আগের মতোই শীর্ষে আছেন পাকিস্তানের বাবর আজম। পরের দুই স্থানে ভারতের বিরাট কোহলি ও নিউজিল্যান্ডের রস টেইলর। তবে এক ধাপ নিচে নেমে গেছেন দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক। তাকে পেছনে ফেলে চারে উঠে এসেছেন ভারতের রোহিত শর্মা। এছাড়া অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সেঞ্চুরি হাঁকানো পাকিস্তানি ওপেনার ইমাম-উল-হক দুই ধাপ এগিয়ে আছেন ঠিক দশে।

অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে আগের মতোই শীর্ষে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান। এক ধাপ এগিয়ে পাঁচে উঠে এসেছেন ইংল্যান্ডের বেন স্টোকস। পাঁচ থেকে ছয়ে নেমে গেছেন নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার। আর সেরা দশে ফিরেছেন তার কিউই সতীর্থ কলিন ডি গ্র্যান্ডহোম (সপ্তম স্থানে)।

সিশা/চখ

এই বিভাগের আরও খবর