chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বৃষ্টি শেষে কনসার্ট শুরু: উপস্থিত আছেন প্রধানমন্ত্রী

বিনোদন ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজিত মুজিববর্ষের কনসার্ট বৃষ্টির কারণে বেশ কিছুক্ষণ বন্ধ থাকার পর অবশেষে সোয়া আটটার দিকে আবারো শুরু হয়েছে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অস্কারজয়ী সঙ্গীতশিল্পি এ আর রহমানের সে কনসার্ট দেখতে হাজির হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৯ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে অনুষ্ঠানস্থলে তিনি হাজির হন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজিত এই কনসার্টের দ্বিতীয় পর্বে মঞ্চে উঠবেন এ আর রহমান।

এর আগে, সন্ধ্যায় শুরু হওয়া কনসার্টের প্রথম পর্বে গান পরিবেশন করেছেন দেশের বিখ্যাত শিল্পীরা। দর্শকদের মুগ্ধ করতে প্রথমেই মঞ্চে উঠেছিল দেশের জনপ্রিয় ব্যান্ড মাইলস। এরপর মঞ্চে উঠেন জনপ্রিয় সংগীতশিল্পী বাংলার সুরের রানি খ্যাত মমতাজ।

এদিন কনসার্ট উপভোগ করতে বিকেল থেকেই স্টেডিয়ামে জড়ো হয়েছেন হাজার হাজার দর্শক। পরে সন্ধ্যায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হয়েছে আনুষ্ঠানিকতা। স্টেডিয়ামের মূল মাঠে বসে সরাসরি কনসার্ট উপভোগ করতে পারবেন ১০ হাজার দর্শক।

তিন ক্যাটাগরিতে বিক্রি হয়েছে টিকিট। সর্বনিম্ন মূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার টাকা। এ ছাড়াও পাঁচ হাজার টাকায় গোল্ড এবং ১০ হাজার টাকায় মিলছে প্লাটিনাম ক্যাটাগরির টিকিট।

এর আগে বিকেলে কনসার্ট শুরু হলে জনপ্রিয় ব্যান্ড মাইলস ও মমতাজ পারফর্ম করেন। মাগরিবের নামাজের বিরতির পরই এ আর রহমানের স্টেজে ওঠার কথা ছিল।

কিন্তু বৃষ্টির কারণে বেশ কিছুক্ষণ বন্ধ ছিল সব আয়োজন। তবে শেষমেশ পাওয়া গেল সুখবর। বৃষ্টি কমে আসতেই আবারও সুরের ছন্দে ভেসে যাওয়ার সুযোগ পেল গ্যালারিভর্তি দর্শক।

কনসার্ট উপলক্ষে নতুন রূপে সাজানো হয় মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়াম। বাইরে সবুজ আলোর মরিচ বাতিতে মনে হবে কোনো বিয়েবাড়ি।

আর ভেতরে তৈরি করা হয়েছে অস্থায়ী কিছু স্থাপনা। পুরো স্টেডিয়ামেই রয়েছে লাইটিং। স্পষ্টতই যথাযথ কনসার্ট আয়োজনের সব প্রস্তুতিই সম্পন্ন করেছে বিসিবি।

এর আগে ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মিরপুরে পারফর্ম করেছিলেন এ আর রহমান।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর