chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অস্বাস্থ্য পরিবেশে সেমাই প্রস্তুত, গুনতে হলো জরিমানা

চট্টলার ডেস্ক:অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য উৎপাদনের অভিযোগে একটি সেমাই প্রস্তুতকারী প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে সড়কে কনক্রীট মিক্সার পরে জমাট বেঁধে যান চলাচলে বিঘ্ন ঘটানোর দায়ে আরও একটি প্রতিষ্ঠানকে ২০হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে।

মঙ্গলবার (২৯ মার্চ) সকালে নগরীর বাকলিয়া থানা ও দেওয়ানি হাট এলাকায় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত এসব জরিমানা করে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জরিমানার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী অভিযানের নেতৃত্ব দেন। এসময় নোংরা ও দুর্গন্ধময় পরিবেশে পুষ্টি লাচ্ছা সেমাই তৈরির করার কারণে ফুড অ্যান্ড কোম্পানি লিমিটেডকে’ ৩ লাখ টাকা জরিমানা করে।

এছাড়া দেওয়ানহাট এলাকায় গাড়ি রেভে সড়কে কনক্রীট মিক্সার রেখে পথচারীদের চলাচলে বিঘ্ন সৃষ্টি করায় এম. অ্যান্ড লিমিটেডকে ২০ হাজার টাকা জরিমানা করে।

চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী জানান, বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে চসিকের পক্ষ থেকে নিয়মিত অভিযান পরিচালিত হচ্ছে। আজকের অভিযানে একটি সেমাই প্রস্তুতকারী প্রতিষ্ঠানে নোংরা পরিবেশে খাবার উৎপাদনের জন্য জরিমানা করা হয়েছে। এছাড়া পথচারীদের চলাচল বিঘ্ন করায় আরও একটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

এ সময় সিটি কর্পোরেশনের কর্মকর্তা ছাড়াও আইনশৃঙ্খলা বাহিনী উপস্থিত থেকে অভিযানে সহায়তা করে।

আরকে/চখ

এই বিভাগের আরও খবর