chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জাল টাকাসহ সিন্ডিকেট চক্রের ৪ সদস্য আটক

চট্টলার ডেস্ক: দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলে অবৈধভাবে জাল টাকা তৈরি সিন্ডিকেটের মূলহোতাসহ ৩ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। এসময় বাংলাদেশী জাল নোট তৈরির থিংকপ্যাড, ল্যাপটপ, নোটপ্যাড সরঞ্জামসহ ১ হাজার টাকার জাল নোট সম্বলিত  ১৬ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

সোমবার (২৮ মার্চ) দুুপুরে র‌্যাবের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে আটকের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এর আগে গতকাল রোববার কক্সবাজারের কুতুবদিয়া উপজেলা পরিষদের গেইটের বিপরীতে একটি কম্পিউটার দোকান থেকে তাদের আটক করে।

আটকরা হলেন, মো. ছাইফুদ্দীন আহাম্মদ মিজান (২৫), সাইফুল ইসলাম (২৪), মো. মিসবাহ উদ্দিন (৩২) ও মো. জিয়াউদ্দিন (২০)। এদের বাড়ি কক্সবাজারের কুতুবদিয়া উপজেলায়।

র‌্যাব জানায়, আটক সিন্ডিকেট চক্রটি সবার অগোচরে বিচ্ছিন্ন দ্বীপ কুতুবদিয়ায় জাল নোট তৈরির পথ বেছে নেয়। আটক সাইফুল কম্পিউটার বা ল্যাপটপে জাল টাকাগুলো প্রস্তুত করে কালার প্রিন্টারে প্রিন্ট করতো। চক্রের অপর সদস্য মিসবাহ উদ্দিন জাল টাকাগুলো দেশের বিভিন্ন জেলায় তাদের চক্রের মাধ্যমে পাচার করতো। এছাড়া কম্পিউটারের দোকানে জাল টাকা তৈরির সময় দরজায় পাহাড়া দিতো জিয়াউদ্দীন।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম)  মো. নূরুল আছার বলেন, সিন্ডিকেট চক্রটি মিলেমিশে জাল নোট তৈরি করে আসছিল। রমজান ও ঈদুল ফিতরে ক্রয়-বিক্রয় বেশি হওয়ার সুযোগকে কাজে লাগিয়ে জনগণকে ফাঁকি দিয়ে অতিরিক্ত মুনাফা অর্জনের চেষ্টা করছিল। এই জাল টাকা ব্যবহার করে মিয়ানমার থেকে অবৈধ পথে মাদকদ্রব্য এবং অবৈধ আগ্নেয়াস্ত্র ক্রয় করতো বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর
Leave A Reply

Your email address will not be published.