chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কালুরঘাটে যেতে পুলিশের বাধার মুখে ফখরুল

নিজস্ব প্রতিবেদক: দলীয় সমাবেশে যোগ দিতে চট্টগ্রামে এসেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (২৭ মার্চ) দুপুরে নগরীর তিনি নেতাকর্মীদের নিয়ে বিপ্লব উদ্যোনে জিয়ার স্মৃতি স্তম্ভ ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা নিবেদন শেষে  মির্জা ফখরুল ইসলামমের একটি গাড়ি বহর কালুরঘাট বেতার কেন্দ্রের শ্রদ্ধা নিবেদনের জন্য যেতে চায়। কিন্তু অনুমতি না থাকায় গাড়ি বহরটি পুলিশের বাধার মুখে পড়ে। ওই সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীল ও দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী পুলিশের সঙ্গে কথা বলেন। তারা পুলিশের বাধার বিষয়ে কথা বলেন।  তবে বাধার পর গাড়ি বহরটি বিএনপির সমাবেশ স্থল পলোগ্রাউন্ডের দিকে চলে যায়।

এসময়  বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, দলের মহাসচিবসহ আমরা কালুরঘাট বেতার কেন্দ্রে যেতে চেয়েছিলাম। কিন্তু সেখানে আওয়ামী লীগের সমাবেশের অজুহাত দিয়ে আমাদের  যেতে দেওয়া হয়নি।

এ বিষয়ে মুঠোফোন জানতে চাইলে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, বিএনপিকে দুই নম্বর গেইটে শ্রদ্ধা নিবেদন এবং পলোগ্রাউন্ড মাঠে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু উনারা কালুরঘাট যেতে চেয়েছিলেন। আমরা মির্জা ফখরুল ইসলাম সাহেবেরে নিরাপত্তার বিবেচনায় এনে যেতে দেয়নি।

এর আগে কালুরঘাটে বেতার কেন্দ্রে বিএনপির কর্মসূচি ডাক দিয়েছিল মহানগর বিএনপি। তবে পুলিশের পক্ষ থেকে অনুমতি না মেলায় নগরীর পলোগ্রাউন্ড মাঠে দুপুরে সমাবেশ সিদ্ধান্ত নেয় দলটি।

 

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর