chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইতিহাস গড়লো রাজমৌলের নতুন ছবি আরআরআর

বিনোদন ডেস্ক : বিগ বাজেটের হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় নির্মিত ‘আরআরআর’। সিনেমাপ্রেমিদের কাছে খুব পরিচিত ও প্রিয় ‘বাহুবলী’ নির্মাতা এস এস রাজমৌলের নতুন ছবি এটি।

তার নতুন এ চলচ্চিত্রটি মুক্তি পাওয়ার কথা ছিল চলতি বছরের সাত জানুয়ারি। কিন্তু করোনা কারণে তা স্থগিত করে ২৫ মার্চ প্রায় আট হাজার সিনেমা হলে মুক্তি দেওয়া হয়।

মুক্তির প্রথম দিনেই হৈ চৈ ফেলে দিয়েছে সিনেমাটি। ভারতীয় সিনেমার ইতিহাসে একদিনে সর্বোচ্চ আয়ের তালিকার শীর্ষে এখন ‘আরআরআর’।

৬০০ কোটি রুপি বাজেটের এ ছবি মুক্তির আগে বাজেটের টাকা ঘরে তুলেছে, এমন খবরও ঘুরে বেড়াচ্ছে বলিউডে।

জানা গেছে, ‘আরআরআর’ ৮০০ কোটি রুপি আয় করেছে মুক্তির আগেই। এর মধ্যে সিনেমার স্বত্ব বিক্রিসহ গানের আয়ও রয়েছে। এছাড়াও উত্তর ভারতীয় স্বত্ব থেকে এটি সংগ্রহ করেছে ১৩৫ কোটি রুপি।

এবার ছবিটি আয়ের রেকর্ড করলো বক্স অফিসেও। মুক্তির প্রথম দিনেই এটি আয় করেছে ২৪০ কোটি রুপি। যার ভেতর তেলেগু ভাষায় ছবিটি আয় করেছে ১২০ কোটি, তামিল ভাষায় ১০ কোটি, হিন্দিতে ২৫ কোটি, কন্নড়ে ১৪ কোটি এবং মালায়ালামে চার কোটি রুপি।

এছাড়াও যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা ও মধ্যপ্রাচ্যের দেশগুলো থেকে মুক্তির প্রথম দিনে মোট ৭৫ কোটি রুপি আয় করেছে ‘আরআরআর’।

এর আগে প্রথম ভারতীয় সিনেমা হিসেবে প্রথম দিনে ২০০ কোটির বেশি আয় করেছিল ‘বাহুবলী ২’। সিনেমাটি পরিচালনা করেছিলেন ‘আরআরআর’ ছবির পরিচালক এস এস রাজামৌল।

এবার নিজের রেকর্ড নিজেই ভাঙলেন তিনি। ধারণা করা হচ্ছে ভারতীয় সিনেমার ইতিহাস নতুনভাবে লিখতে যাচ্ছে এই ছবিটি।

সিনেমাটির মূল চরিত্রে অভিনয় করছেন দক্ষিণ ভারতীয় সুপারস্টার রাম চরণ ও জুনিয়র এনটিআর। তাদের সঙ্গে গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন অজয় দেবগণ ও আলিয়া ভাট।

আছেন আরও অনেক পরিচিতি মুখ। দুই তেলেগু মুক্তিযোদ্ধা কমারাস ভীম ও আলুরি সীতারামের জীবনকাহিনী উঠে এসেছে এ সিনেমায়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Leave A Reply

Your email address will not be published.