chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হরতালেও চলবে বাস

জাতীয় ডেস্ক : বাম গণতান্ত্রিক ঐক্যজোটের ডাকা সোমবারের (২৮ মার্চ) হরতালে গাড়ি চালানোর সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্টরা।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির (ডিআরটিওএ) সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ জানান, বাম গণতান্ত্রিক ঐক্যজোটের ডাকা আগামী সোমবারের (২৮ মার্চ) অর্ধদিবস হরতালে ঢাকা, শহরতলী এবং আন্তঃজেলা রুটে বাস-মিনিবাস চলবে।

আজ শনিবার বিকেলে ঢাকাস্থ পরিবহন মালিক শ্রমিক এক যৌথ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির দপ্তর সম্পাদক সামদানী খন্দকার স্বাক্ষরিত এক বিবৃতিতে আজ সন্ধ্যায় গণমাধ্যমকে এসব তথ্য জানানো হয়।

সড়ক পরিবহন মালিক সমিতির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাম গণতান্ত্রিক জোটের ডাকা ২৮ মার্চের হরতালের ব্যাপারে ঢাকার পরিবহন মালিক-শ্রমিকদের মধ্যে একটি যৌথ সভা হয়েছে আজ বিকেলে।

সভায় পরিবহন নেতারা জানিয়েছেন, অযৌক্তিক ও খোঁড়া অজুহাতে ডাকা এ হরতাল মালিক-শ্রমিকেরা কখনো সমর্থন করে না। তাই ২৮ মার্চ ঢাকা শহর এবং আন্তজেলার সব রুটে বাস-মিনিবাস চলাচল অব্যাহত থাকবে।

তবে হরতালের দিন গাড়ি চলাচল যাতে কোনো প্রকার বাধাগ্রস্ত না হয় সে জন্য শহরের গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছে পরিবহন মালিক সমিতি।

খন্দকার এনায়েত উল্যাহ সভাপতিত্বে সায়েদাবাদ, মহাখালী, ফুলবাড়িয়া বাস টার্মিনালের মালিক-শ্রমিক নেতাসহ ঢাকার প্রায় সব পরিবহন কম্পানি, রুট মালিক সমিতির নেতা এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী উপস্থিত ছিলেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর