chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ব্লেড দিয়ে গলাকেটে খুন করা হয় স্কুল ছাত্র রাহাতকে

বিভাগীয় ডেস্ক : টাঙ্গাইলের বল্লা করোনেশন উচ্চ বিদ্যালয়ের ছাত্র রাহাত তালুকদারকে লুডু খেলা নিয়ে ঝগড়ার জের ধরে পূর্ব পরিকল্পিতভাবে ব্লেড দিয়ে গলাকেটে খুন করা হয়।

শনিবার (২৬ মার্চ) দুপুরে র‌্যাব-১২ এর সিপিসি-৩ টাঙ্গাইলের ভারপ্রাপ্ত কম্পানি কমান্ডার এএসপি এরশাদুর রহমান সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। এ সময় ওই ঘটনায় গ্রেপ্তারকৃত বিপ্লব মিয়াকে (১৮) উপস্থিত করা হয়।

এর আগে ২৩ মার্চ ভোরে স্থানীয় একটি পুকুর থেকে উদ্ধার করা হয় রাহাত তালুকদারের গলাকাটা লাশ। সে উজেলার কালিহাতী উপজেলার কোকডহরা ইউনিয়নের আগবানিয়ারা গ্রামের শাহাদত হোসেনের ছেলে।

পরদিন শাহাদত হোসেন বাদি হয়ে কালিহাতী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। র‌্যাব গোয়েন্দা তৎপরতা ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে ক্লুলেস ওই ঘটনার রহস্য উদ্ঘাটন ও মূল অপরাধীকে গ্রেপ্তার করে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, রাহাত ও বিপ্লব দুই বন্ধু। তাদের বাড়িও পাশাপাশি। মঙ্গলবার (২২ মার্চ) সন্ধ্যায় বিপ্লব ও রাহাত কালিহাতী উপজেলার কোকডহরা ইউনিয়নের কাগুজিপাড়া বাজারে বসে লুডু খেলছিল।

এ সময় বিপ্লবকে কয়েকবার রাহাত ‘এতিম’ বলে সম্বোধন করে। ওই লুডু খেলায় ‘এতিম’ বলা নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। ক্ষুব্ধ হয়ে বিপ্লব মিয়া প্রতিশোধ নেওয়ার জন্য ওই দিনই কাগুজিপাড়া বাজার থেকে একটি নতুন ব্লেড কিনে রাহাতকে চোখে চোখে রাখতে থাকে।

রাত সাড়ে ৯টার দিকে রাহাত তালুকদার লুডু খেলা শেষ করে বাড়ির দিকে রওয়ানা দেয়। বাড়িতে যাওয়ার পথে ওই গ্রামের আবু তালেবের পুকুরের কাছে পৌঁছালে পেছন থেকে বিপ্লব তাকে ডাক দেয় এবং দুজন একত্রে ওই পুকুরপাড়ে সিগারেট খেতে বসে।

এক পর্যায়ে বিপ্লব মিয়া হঠাৎ বাম হাতে রাহাতের গলা পেঁচিয়ে ধরে এবং ডান হাতের ব্লেড দিয়ে গলায় কয়েকটি আঘাত করে। রাহাত চিৎকার করতে চাইলে বিপ্লব তার মুখ চেপে ধরে।

ফলে দুজনের মধ্যে ধস্তাধস্তি হয় এবং এক পর্যায়ে রাহাত নিস্তেজ হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে। পরে তার মরদেহ ওই পুকুরে ফেলে বিপ্লব মিয়া বাড়িতে চলে যায়।

শুক্রবার (২৫ মার্চ) তথ্য প্রযুক্তি ব্যবহার করে কালিহাতী থেকে বিপ্লব মিয়াকে আটক করার পর র‌্যাবের কাছে তিনি স্কুলছাত্র হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে ঘটনার বর্ণনা দেন।

এ ঘটনায় ছায়া তদন্তে র‌্যাব হত্যাকান্ডের সময় অভিযুক্তের পড়নের কাপড়, স্কুলছাত্র রাহাতের ব্যবহৃত মোবাইল ফোন উদ্ধার এবং অভিযুক্ত বিপ্লব মিয়াকে কালিহাতী থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

চখ/ইসমাইল/আর এস

Leave A Reply

Your email address will not be published.