chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

যুদ্ধাপরাধের রায় ইস্যুতে আ. লীগ নেতাকে হত্যা, গ্রেফতার আসামি

নিজস্ব প্রতিবেদক :কক্সবাজারের চকরিয়ার আলোচিত ও চাঞ্চল্যকর নূরুল হুদা হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. সোহায়েতকে (৩২) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপর আড়াইটায় চকরিয়া থানার মগনামাপাড়া এলাকা থেকে গ্রেফতার করে। গ্রেফতার সোহায়েত একই এলাকার মো. নুরুল আজিজের ছেলে।
র‌্যাব-৭ এর গণমাধ্যম থেকে পাঠানো এক বিবৃতিতে গ্রেফতারের নিশ্চিত করা হয়েছে।

র‌্যাব জানায়, ২০১৬ সালের ৩০ জুন কক্সবাজারের চকরিয়ার বদরখালী এলাকার একটি চায়ের দোকানের টিভিতে জামায়াত নেতা কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর হওয়ার খবর প্রচার হচ্ছিল। ওই সময় দোকানে বদরখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল হুদা উপস্থিত ছিলেন। এসময় তিনি বর্তমান সরকারের আমলে একে একে সব রাজাকারের ফাঁসি দিচ্ছে বলে মন্তব্য করেন।

এ মন্তব্যের সময় চা দোকানে থাকা আ. লীগ নেতা নুরুল হুদার ভাতিজাসহ আরও কয়েকজন তার ওপর ক্ষিপ্ত হয়। ক্ষিপ্ত হওয়ার এক পর্যায়ে তারা নুরুল হুদাকে অপহরণ করে নিয়ে যায়। অপহরণের পর বদরখালী ইউনিয়নের ঠুটিয়াখালীপাড়া এলাকায় গলা কেটে হত্যা করে। এ ঘটনায় ভুক্তভোগীর ছেলে শাহজাহান বাদী হয়ে একই বছরের ৩ জুলাই পাঁচজনকে আসামি করে চকরিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

র‌্যাব আরও জানায়, ২০১৬ সালের ১৮ নভেম্বর চকরিয়া থানা পুলিশ পাঁচজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। চলতি বছরের ৬ মার্চ সব সাক্ষ্য প্রমাণের পাঁচ আসামির মধ্যে তিনজনকে মৃত্যুদণ্ড ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ড রায় দিয়েছেন আদালত। গ্রেফতার মো. সোহায়েত এ মামলায় যাবজ্জীবন প্রাপ্ত আসামি বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার বলেন, গোয়েন্দা নজরদারির এক পর্যায়ে তার অবস্থান নিশ্চিতের পর র‌্যাবের একটি টিম অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু হবে।

আরকে/চখ

এই বিভাগের আরও খবর