chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

স্বাধীনতা দিবসের দিন ৪ স্পটে ব্লক স্থাপন করবে সিএমপি

চট্টলা ডেস্ক : আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২২ উদযাপন উপলক্ষে চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজ মাঠে স্থাপিত স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করা হবে।

সাধারণ মানুষ যাতে নির্বিঘ্নে শ্রদ্ধাজ্ঞাপন করতে পারে সে লক্ষ্যে রুট নির্ধারণ করে দিয়েছে সিএমপির ট্রাফিক বিভাগ। আজ বৃহস্পতিবার (২৪ মার্চ) গণমাধ্যম প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

এতে বলা হয় ওইদিন চট্টগ্রাম নগরীর তিনটি রোড থেকে কোন গাড়ি আসতে পারবে না নিউ মার্কেট। এক্ষেত্রে নিউমার্কেট, আমতল, তিনপুল ও সিনেমা প্যালেস মোড়ে রোড ব্লক স্থাপন করে যানবাহনসমূহ ডাইভারশন দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২২ যথাযথ মর্যাদার সাথে উদযাপনের জন্য সরকারীভাবে চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজ মাঠে স্থাপিত স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

উক্ত অনুষ্ঠান সুন্দর ও সুশৃঙ্খলভাবে উদযাপনের লক্ষ্যে সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগ কর্তৃক বিশেষ ট্রাফিক পুলিশি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বলা হয়, ২৬ মার্চ ভোর ৫টা থেকে নগরীর তিনপুল হতে আমতল, আমতল হতে নিউ মার্কেট, নিউ মার্কেট হতে আমতল এবং সিনেমা প্যালেস হতে রাইফেল ক্লাব রোডে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। তিনপুল মোড় হতে শিক্ষা অফিস হয়ে আমতল পর্যন্ত একমুখী চলাচল বজায় থাকবে।

তবে গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ও সরকারী কর্মকর্তাগণ ওয়াসা-কাজিরদেউরী-নেভাল ক্রসিং-লাভ লেইন-বৌদ্ধ মন্দির-বোস ব্রাদার্স-রাইফেল ক্লাব হয়ে এসে আমতল মোড় ড্রপিং জোন হিসেবে ব্যবহার করবেন এবং পরবর্তীতে প্রধান পার্কিং স্থান হিসেবে রাইফেল ক্লাব মাঠে গাড়ি পার্কিং করবেন।

এছাড়াও অন্যদিক থেকে আসা গাড়িসমূহ নিজ নিজ সুবিধা অনুযায়ী নিউমার্কেট এবং তিনপুল ড্রপিং জোন হিসেবে ব্যবহার করতে পারবেন।

অনুষ্ঠানস্থলে আসা সকল গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ও সরকারী কর্মকর্তাগণ আমতল হতে পায়ে হেঁটে চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজে এসে পুস্তস্তবক অর্পণপূর্বক পুনরায় আমতল মোড়ে গিয়ে গাড়িতে উঠে জুবলী রোড হয়ে প্রত্যাবর্তন করবেন।

তাছাড়া মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২২ সুষ্ঠুভাবে পালনের জন্য নগরবাসীসহ সকলের সহযোগিতা কামনা করেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Leave A Reply

Your email address will not be published.