chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

গ্যাসের দাম বাড়াছে যুদ্ধের প্রভাবেঃ অর্থমন্ত্রী

অর্থনীতি ডেস্কঃ ইউক্রেন-রাশিয়া যুদ্ধের প্রভাবেই মূলত গ্যাসের দাম বেড়েছে বলে মনে করেছেন, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

বুধবার (২৩ মার্চ) সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিপরিষদ কমিটির সভা শেষে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

অর্থমন্ত্রী মুস্তফা কামাল বলেন, অবশ্যই এটি যুদ্ধের প্রভাব। সিপিডির বক্তব্য আমরা জানি। আমাদের মনিটরিংয়ে কোনো সমস্যা নেই, সমস্যা সিপিডির সিস্টেমে। আশেপাশে আমাদের যেসব দেশ ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কাসহ প্রতিটি দেশের সঙ্গে মূল্যস্ফীতি মিলিয়ে দেখুন। অর্থনীতি সিপিডি ছাড়া কেউ বুঝে না সেটা নয়। সিপিডির দেশের অর্থনীতিতে অনেক অবদান আছে। সেটি আমি অস্বীকার করি না। আমি মনে করি তারা তাদের মতো করে চিন্তা করেন। কখন কি করতে হবে সেটা বুঝতে হবে।

মুস্তফা কামাল বলেন, আসন্ন বাজেটে কেউ লুজার নেই। সবাই জিতবে, যারা ব্যবসায়ী তারা আরও মনোযোগী হবে। তাদের সহযোগিতার জন্য আপনারা সক্রিয় ভূমিকা রাখবেন। আমাদের অবকাঠামো হয়ে গেছে, আমাদের মানুষ এখন আগের তুলনায় শিক্ষিত, তারা যেকোনো প্রকল্প দাঁড় করাতে পারে। সেজন্য আমরা বিশ্বাস করি আমাদের কাজ হবে যারা ব্যবসায়ী তাদের সহযোগিতা করা। সরকারের যেসব পলিসি সেগুলোর সাপোর্ট দিয়ে তাদের আরও সহযোগিতা করব।

তিনি আরও বলেন, আমাদের উদ্দেশ্য একদিকে তারা আয় করবে অন্যদিকে তারা কর্মসংস্থান সৃষ্টি করবে। যেসব প্রকল্পে কর্মসংস্থানের সুযোগ বেশি তাদের আমরা সুযোগ-সুবিধা বেশি দেবো।

সিশা/চখ

এই বিভাগের আরও খবর
Leave A Reply

Your email address will not be published.