chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আবারো ভুল করল আইসিসি

আফগান মুজিবকে বানাল বাংলাদেশি

স্পোর্টস ডেস্কঃ আবারো বড় এক ভুল করল আইসিসি। এর আগে র‍্যাংকিংয়ে নিউজিল্যান্ডের নামের পাশে বাংলাদেশের পতাকা বসিয়ে দিয়েছিল আইসিসি (আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা)। এবার আফগানিস্তানের স্পিনার মুজিব-উর-রহমানের নামের পাশে বাংলাদেশের পতাকা বসিয়ে দিল তারা।

বুধবার (২৩ মার্চ) টেস্ট ও ওয়ানডে র‍্যাংকিংয়ের হালনাগাদ তালিকা প্রকাশ করেছে আইসিসি। সেই তালিকাতেই মস্ত বড় ভুল করেছে তারা। মুজিবের নামের পাশে বসিয়ে দিয়েছে বাংলাদেশের পতাকা।

আইসিসির ওয়ানডে বোলিং র‌্যাংকিংয়ে সেরা দশে শেষ তিন নামে পরিবর্তন এসেছে। আটে উঠে এসেছেন দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসু রাবাদা। মিশেল স্টার্ক র‌্যাংকিংয়ে নেমে গেছেন। রশিদ খান জায়গা পেয়েছেন দশে। তবে শুরুর সাত জনের র‌্যাংকিংয়ে আসেনি পরিবর্তন।

এই তথ্য জানাতে গিয়ে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা (আইসিসি) আফগান স্পিনার মুজিব উর রহমানকে বাংলাদেশি বানিয়ে দিয়েছে। র‌্যাংকিংয়ে মুজিব উর আছেন পাঁচে। অন্যদিকে বাংলাদেশের ডানহাতি স্পিনার মেহেদি মিরাজ সাতে তার জায়গা ধরে রেখেছেন।

এর আগে গত ১৬ জানুয়ারি অ্যাশেজ সিরিজ শেষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের হালনাগাদ পয়েন্ট তালিকা প্রকাশ করে আইসিসি। কিন্তু সেই তালিকায় নিউজিল্যান্ডের নামের পাশে বাংলাদেশের পতাকা, বাংলাদেশের নামের পাশে ওয়েস্ট ইন্ডিজের পতাকা এবং ওয়েস্ট ইন্ডিজের পতাকার ঘরে নিউজিল্যান্ডের পতাকা দেখা যায়। এ নিয়ে তীব্র সমালোচনার পর অবশ্য কিছুক্ষণের মধ্যেই ভুল সংশোধন করে নতুন তালিকা প্রকাশ করে আইসিসি।

সিশা/চখ

এই বিভাগের আরও খবর