chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শাহ আমানতে ৯ লাখ টাকার বিদেশি সিগারেট জব্দ

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে শারজাহ থেকে দুই যাত্রীর লাগেজ তল্লাশি করে ৮ লাখ ৮০ হাজার টাকার শলাকা বিদেশি সিগারেট ও ড্রাই ট্যোবাকো জব্দ করেছে চট্টগ্রাম কাস্টমসের এয়ারপোর্ট ও এয়ারফ্রেইট ইউনিট।

বুধবার (২৩ মার্চ) সকালে চট্টগ্রাম কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার মোহাম্মদ সালেহ উদ্দীন রিজভী এর সত্যতা নিশ্চিত করেছেন। এর আগে গতকাল মঙ্গলবার (২২ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে এয়ার এরাবিয়ায় শারজাহ থেকে আসা ফ্লাইট (জি ৯৫২২) অবতরণ করে।

কাস্টমস কর্মকর্তারা জানান, শারজাহ থেকে আসা যাত্রী মোহাম্মদ তায়ের ও মোহাম্মদ হারুন রশিদ এর বহন করা লাগেজ জেনিংয়ের সময় সিগারটে ও কালো বর্ণের তরল পদার্থের বিষয়টি জানতে পারে। এসময় লাগেজে থাকার চারটি কার্টনে তল্লাশি করে তায়েরর কাছ থেকে ২৪০ মিনি কার্টুন ইজি ব্র্যান্ডের সিগারটে পায়। এছাড়া হারুনের কাছ থেকে ৪০ পিস ড্রাই ট্যোবাকো (প্রিমিয়াম সল্ট নিকটিন) পায়।

এই পণ্যের চালানে শর্ত সাপেক্ষে আমদানিযোগ্য ও উচ্চ শুল্ক আরোপযোগ্য পণ্য সিগারেট বেআইনীভাবে বহন করে প্রায় ১৩ লাখ টাকা রাজস্ব ফাঁকির অপচেষ্টা করা হচ্ছিল । এ ঘটনায় শুল্ক আইন ১৯৬৯ এবং প্রচলিত আইন অনুযায়ী জব্দ করা সিগারেট রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা হয়েছে।

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর