chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সড়কে ৫ জনকে পিষে মারা সে ট্রাকচালক পঙ্গু ছিলেন!

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়ার আধুনগর এলাকায় ট্রাকের নিচে চাপা পড়ে প্রাইভেটকারের ৫ যাত্রী পিষে মারার ঘটনায় চালককে আটক করতে সক্ষম হয়েছে র‍্যাব।

সোমবার (২১ মার্চ) রাতে চট্টগ্রাম নগরীর বারিক বিল্ডিং এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটক ট্রাক চালকের নাম মোহাম্মদ রিপন (৩১)। সে ভোলা জেলার লালমোহন উপজেলার মহেশখালী গ্রামের বাসিন্দা।

আটকের পর ঘটনার দায় স্বীকার করে নিয়ে রিপন র‍্যাবকে জানায়, ২০০৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত তিনি ছিলেন ট্রাকের হেলপার। এরমধ্যে ২০০৬ সালে গাড়ি চালাতে গিয়ে দুর্ঘটনায় ডান পা পঙ্গু হয়ে যায়। এতে শক্তি হারিয়ে ফেলে তার পা।

এক পায়ের শক্তি নিয়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ট্রাক চালাতে নেমেছিল ওই চালক। ভারী যানবাহন চালানোর কোনো লাইসেন্সও তার ছিল না।

যদিও ভারি যানবাহনের লাইসেন্সের জন্য আবেদন করে পেয়েছিলেন হালকা যানের লাইসেন্স। কিন্তু সেটিরও মেয়াদ চলে যায়। আর লাইসেন্স ছাড়াই মহাসড়কে ট্রাক চালাতে গিয়ে কারের সঙ্গে প্রথমে ধাক্কা লাগে। শক্তিহীন পা দিয়ে ট্রাকটি নিয়ন্ত্রণে রাখতে না পেরে তুলে দেয় গাড়ির ওপর।

সড়কে পিষে দেন প্রাইভেট কার,কেড়ে নেন ৫ তরুণের প্রাণ। ঘটনার পরপরই ট্রাকটি রেখে পঙ্গু পা নিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যান রিপন। চট্টগ্রাম নগরীর ভাড়া বাসায় আত্মগোপনে ছিলেন।

আজ মঙ্গলবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য গণমাধ্যমের কাছে তুলে ধরেন র‌্যাবের চট্টগ্রাম জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ।

তিনি জানান, সোমবার রাতে নগরীর ডবলমুরিং থানার রশিদ বিল্ডিং এলাকায় একটি বাসা থেকে আত্মগোপনে থাকা চালক রিপনকে আটক করে র‌্যাব।

তিনি জানান, রিপন সম্প্রতি কক্সবাজার জেলার পেকুয়ায় মেরিন ড্রাইভ ও চারলেনের সড়ক নির্মাণের পাথর পরিবহনের কাজে যুক্ত হয়। ভারী ডাম্পার ট্রাক চালানোর কোনো অভিজ্ঞতা এবং লাইসেন্স না থাকার পরও তাকে এ কাজে যুক্ত করা হয়।

সোমবার ট্রাকটির মূল চালক নুর নবীর অনুপস্থিতিতে গাড়িটি চালাচ্ছিলেন রিপন। ডাম্পার ট্রাক নিয়ে পেকুয়ায় পাথর খালাস করে ফিরে আসছিল রিপন। লোহাগাড়ায় এসে বিপরীতমুখী প্রাইভেটকারকে সামনে থেকে ধাক্কা দেয়। প্রথম ধাক্কায় প্রাইভেটকারটি থেমে যায়।

এসময় রিপন যদি ব্রেক কষে ট্রাক থামাতে পারত, তাহলে প্রাণহানি হত না। রিপন জানিয়েছেন, ডান পা অবশ থাকায় গাড়িটি নিয়ন্ত্রণ করতে পারেননি। তাছাড়া ট্রাকটিতে কোন হেলপারও ছিলো না। আটক রিপনের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়ার জন্য লোহাগাড়া থানায় হস্তান্তর করা হয়েছে জানান র‍্যাবের কর্মকর্তারা।

সোমবার (২১ মার্চ) ভোরে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আধুনগর এলাকায় মহাসড়কে ট্রাক ও প্রাইভেট কারের সংঘর্ষে পাঁচ জন নিহত হন।

নিহতরা হলেন- হারুনর রশিদ হীরণ (২৬), মুহাম্মদ হুমায়ুন (২৫), খোরশেদ আলী সাদ্দাম (৩১), রিজভী শাকিব (২৬) এবং মনছুর আলী (২৩)। প্রায় সময়বয়সী পাঁচ বন্ধু চট্টগ্রাম শহর থেকে কক্সবাজারে বেড়াতে যাচ্ছিলেন। তাদের সবার বাড়ি চট্টগ্রামের বিভিন্ন এলাকায়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর