chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাংগঠনিক টিম গঠনে ঢাকার চাপ থাকবে না

নিজস্ব প্রতিবেদক:চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক টিম পূর্ণাঙ্গ করতে ঢাকা থেকে চাপ প্রয়োগ না করে আলোচনার ভিত্তিতে করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

মঙ্গলবার (২২ মার্চ) দুপুরে চট্টগ্রাম থিয়েটার ইনস্টিটিউটে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভার শুরুতে তিনি এসব কথা বলেন।

আবু সাঈদ আল মাহমুদ স্বপন তার বক্তব্যে বলেন, এই জনপদের আন্দোলনের ইতিহাস অত্যন্ত সমৃদ্ধ। চট্টগ্রামের সমস্যা চট্টগ্রামের নেতৃত্ব খুব ভালো জানেন। উনার অনেক ত্যাগ সংগ্রামের মধ্য দিয়ে এ পর্যায়ে এসেছেন। এখানকার সাংগঠনিক টিম গঠনে ঢাকা থেকে চাপিয়ে না দিয়ে আলোচনার ভিত্তিতে করার বিষয়ে সিদ্ধান্ত নিতে চাই। নতুন নেতৃত্বের মধ্যে দিয়ে নগর আওয়ামী লীগে প্রাণের সঞ্চার ঘটাতে চাই।

চট্টগ্রামের বিভাগীয় দায়িত্ব পাওয়া এই সাংগঠনিক সম্পাদক বলেন, আজকের সভায় চুলচেরা বিশ্লেষণ করব কীভাবে মহানগর আওয়ামী লীগকে আরও শক্তিশালী করা যায়। ইতিমধ্যে নগরীর ১৫টি থানায় ১৫টি সাংগঠনিক কমিটি হয়েছে। আজকের সভা থেকে ১৫ জন সমন্বয়কারীর নাম উপস্থাপনের পর চূড়ান্ত হয়েছে। এখন সাংগঠনিক টিম পূর্ণাঙ্গ করা হবে। সাংগঠনিক কার্যক্রম বৃদ্ধিতে ওয়ার্ড, ইউনিট ও থানায় কীভাবে সম্মেলন করা হবে তা সাংগঠনিক টিমগুলো উদ্যোগ গ্রহণ করবে। একই সঙ্গে থানা কমিটিগুলোও ওয়ার্ড ভিত্তিক সাংগঠনিক টিম গঠন করবে। মহানগর আওয়ামী লীগ যত সমৃদ্ধ হবে এর সুবাতাস দক্ষিণ চট্টগ্রাম, উত্তর চট্টগ্রাম, কক্সবাজারসহ পার্শ্ববর্তী এলাকাগুলোতে ছড়িয়ে যাবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় বাংলাদেশ আ. লীগ কেন্দ্রীয় কমিটির  সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ চৌধুরী স্বপন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক  প্রকৌশলী আবদুস ছবুর, ধর্মবিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরীসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

আরকে/ নচ/চখ

এই বিভাগের আরও খবর