chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাংলাদেশ এখন লুটপাটের স্বর্গরাজ্য : ফখরুল

রাজনীতি ডেস্কঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাংলাদেশ এখন পুরোপুরিভাবে একটি লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। সুযোগ পেলেই লুটপাট চলতে থাকে। এই অবস্থার পরিবর্তন আমাদেরকেই করতে হবে।

সোমবার (২১ মার্চ) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সাধারণ মানুষের কোনো উন্নয়ন হচ্ছে না। আজ যারা টিসিবির ট্রাকের পেছনে দাঁড়ায় ন্যায্য মূল্যে পণ্য ক্রয় করার জন্য, তাদের কোনো উন্নয়ন হচ্ছে না। কৃষকের পণ্যের মূল্য বাড়েনি, তার কোনো উন্নতি হয়নি। শ্রমিক ভাইয়ের মজুরি বাড়েনি তার কোনো উন্নতি হয়নি। ক্ষুদ্র ব্যবসায়ী, হকার তাদের কোনো উন্নতি হয়নি।

বিএনপি মহাসচিব বলেন, আসুন আমরা দুর্বার আন্দোলনের মধ্যে দিয়ে এই সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করি। সাধারণ মানুষ, রাজনৈতিক কর্মী, রাজনীতিক নেতা কারও নিরাপত্তা নেই। তাই আসুন আমাদের দেশকে রক্ষা করার জন্য, মানুষকে রক্ষা করার জন্য স্বাধীনতার যেই আকাঙ্ক্ষা, তা পূরণ করার জন্য ঐক্যবদ্ধ হই। জাতীয় ঐক্য সৃষ্টি করে আরেকটি যুদ্ধের মধ্য দিয়ে এই সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করি।

মির্জা ফখরুল বলেন, স্বাধীনতার পরে আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসলো তখন এই দেশে একটা চরম দুর্ভিক্ষ হয়েছিল। লাখো মানুষ না খেয়ে মারা গিয়েছিল। তখন দলীয় লোকেরাই তাদের বিরুদ্ধে যুদ্ধ শুরু করেছিল। সেই সময় শেখ মুজিবুর রহমান একদলীয় শাসনব্যবস্থা বাকশাল প্রতিষ্ঠা করেছিলেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, ভাইস-চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

সিশা/চখ

এই বিভাগের আরও খবর