chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

২০ টাকার চাঁদাবাজির মামলায় অব্যাহতি পেলেন ৩ আসামি

নিজস্ব প্রতিবেদক:প্রায় দেড় বছর আগে যাত্রীবাহী বাস থেকে ২০ টাকা চাঁদা আদায়ের অভিযোগের একটি মামলায় তিন আসামিকে মামলা থেকে অব্যাহতি দিয়েছেন আদালত। সোমবার (২১ মার্চ) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঞার আদালত এই আদেশ দেন।

 

এর আগে গতকাল রোববার (২০ মার্চ) এই মামলায় তিন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি হয়েছিল।

 

বিষয়টি নিশ্চিত করে আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বলেন, গতকাল এই মামলায় তিন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি অনুষ্ঠিত হয়েছিল। আজ আদালত তিন আসামিকে মামলা থেকে অব্যাহতির আদেশ দিয়েছেন।

 

মামলায় অব্যাহতি পাওয়া আসামিরা হলেন, নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানার চরকাকড়া ভুফাইন্যাদের নতুন বাড়ির মো. আবু তাহের প্রকাশ তোহার ছেলে মো.সোহেল রানা সাদ্দাম (৩২), চরহাজারী হাজারিবাট এলাকার মো. সাহাব উদ্দিনের ছেলে মো.সাইফুল ইসলাম (২৮) ও কুষ্টিয়া সদর থানার চৌরহাস পঁচাপুশকানী বকুল চেয়ারম্যান বাড়ির মৃত নজরুল ইসলামের ছেলে মো. মুন্না আলী (৩৪)।

 

আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ৭ ডিসেম্বর সকালে একটি যাত্রীবাহী বাস (চট্টমেট্রো-ব-১১-৫৭৩) চার থেকে পাঁচজন যাত্রীকে চট্টগ্রাম কাস্টমস এলাকায় নামিয়ে দেন। এরপর পুনরায় যাত্রী ওঠানোর জন্য হালিশহর থানার এক্সেস রোডে সামনে অপেক্ষা করতে থাকে। ওই সময় বাসের ভেতরে তিন জন প্রবেশ করেন। তারা এ রুটে বাস চালাতে হলে গাড়ি প্রতি ২০ টাকা করে চাঁদা দিতে হবে বলে হুঁশিয়ারি দেয়। এসময় গাড়ির চালক ও সহযোগী টাকা দিতে অস্বীকার করলে বাসে থাকা যাত্রীদের ভয়ভীতি ও হুমকি দিয়ে নামিয়ে দেয়।

 

এমনকি চালককে বাস থেকে নামিয়ে অকথ্য ভাষায় গালমন্দ করেন এবং পকেট থেকে ২০ টাকা চাঁদা জোর করে আদায় করেন। ঘটনাস্থলে পুলিশ এসে হাতেনাতে তিন জনকে আটক করে। পকেট থেকে কেঁড়ে নেওয়া ১০ টাকার ২টি নোট (২০ টাকা) জব্দ করে।

 

এ ঘটনায় হালিশহর থানায় একটি মামলা হয়। দুই মাস তদন্ত শেষে ২০২১ সালের ৭ ফেব্রুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা আদালতে অভিযোগপত্র জমা দেন।

আরকে/চখ

এই বিভাগের আরও খবর