chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শীতলক্ষ্যায় লঞ্চডুবির ঘটনায় জাহাজসহ চালক আটক

বিভাগীয় ডেস্ক : নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে জাহাজের ধাক্কায় এমভি আশরাফ উদ্দিন নামে একটি লঞ্চ ডুবে গেছে। এ ঘটনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা ছয়জন। লঞ্চটিকে ধাক্কা দেওয়া সে জাহাজসহ চালককে আটক করেছে নৌ পুলিশ।

আজ রবিবার (২০ মার্চ) সন্ধ্যায় জাহাজটি মেঘনা ঘাট এলাকা থেকে আটক করা হয় বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ নৌ পুলিশের এসপি মীনা মাহমুদা।

তিনি জানান, এ ঘটনায় জাহাজ এমভি রূপসী-৯ ও জাহাজটির চালকসহ সবাইকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এ ঘটনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ছয়জনে। মৃত ছয়জনের মধ্যে দুজন নারী, দুজন পুরুষ ও দুই শিশু রয়েছে। দুর্ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। তবে তাৎক্ষণিকভাবে নিহত সবার নাম-পরিচয় জানা যায়নি।

এর আগে দুপুর আড়াইটার দিকে বন্দর থানার আল আমিননগর ও সৈয়দপুরের মাঝামাঝি কয়লাঘাট এলাকায় নির্মিতব্য নাসিম ওসমান ব্রিজের কাছে কার্গো জাহাজের ধাক্কায় যাত্রীবাহী একটি লঞ্চ ডুবে যায়। এরপর উদ্ধার অভিযানে এখন পর্যন্ত ছয়জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এ সংক্রান্ত একটি ভিডিও ভাইরাল হয়েছে। ওই ভিডিও চিত্রে দেখা যায় চলন্ত লঞ্চটিকে এমভি রূপসী ধাক্কা দিয়ে নদীর একপাশ থেকে আরেকপাশে নিয়ে যাচ্ছে।

এ সময় বিপদ বুঝতে পড়ে কয়েকজন যাত্রী নদীতে ঝাঁপ দেন। এর কিছুক্ষণ পর লঞ্চটি পানিতে ডুবে যায়। লঞ্চটি ডুবে যাওয়ার সময় বেশ কয়েকজন যাত্রী তাতে আটকাপড়া অবস্থায় ছিল।

স্থানীয় সূত্র জানিয়েছে, শীতলক্ষ্যা নদীতে সিটি গ্রুপ এর মালিকাধানীন বাল্ক ক্যারিয়ার জাহাজ এম ভি রূপসী নারায়ণগঞ্জ-মুন্সীগঞ্জ নৌ রুটে চলাচল কারী যাত্রীবাহী সানকেন ডেক টাইপ লঞ্চকে ধাক্কা দেয়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর