chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাণিজ্যমন্ত্রীর হুঁশিয়ারিঃ খাদ্য নিয়ে কারসাজি করলে সর্বোচ্চ শাস্তি

জাতীয় ডেস্কঃ রমজান মাসে মানুষের খাদ্য নিয়ে কোনো কারসাজি করা হলে সর্বোচ্চ শাস্তি পেতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

রবিবার (২০ মার্চ) দুপুর ১২ টার দিকে রংপুরের কাউনিয়া উপজেলার বালাপাড়া ইউনিয়ন পরিষদ চত্বরে টিসিবির পণ্য বিক্রয় উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এসময় বাণিজ্যমন্ত্রী বলেন, ২০ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত সারা দেশে প্রথম কিস্তিতে টিসিবির পণ্য বিক্রি করা হবে। দ্বিতীয় কিস্তিতে ৩ থেকে ২০ এপ্রিল পর্যন্ত এ পণ্য বিক্রি করবে টিসিবি। সুশৃঙ্খলভাবে পণ্য বিক্রির জন্য দেশব্যাপী তালিকা তৈরি করে বিশেষ ফ্যামিলি কার্ড বিতরণ করা হয়েছে। প্রত্যেক পরিবারকে প্রতি লিটার ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল, ৫৫ টাকা কেজি দরে ২ কেজি চিনি, ৬৫ টাকা দরে ২ কেজি মসুর ডাল এবং ২ কেজি ছোলা ৫০ টাকা দরে দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, রমজান মাসে প্রধানমন্ত্রী ভর্তুকি দিয়ে সাশ্রয়ী মূল্যে পণ্য সহায়তা দিচ্ছেন। মানুষের এ পণ্য নিয়ে কোনো অসাধু ব্যবসায়ী যদি খাদ্য মজুতসহ কোনোরূপ কারসাজি করে তবে তাকে সর্বোচ্চ শাস্তি পেতে হবে। এজন্য জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে।

সিশা/চখ

এই বিভাগের আরও খবর