chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হেফাজতের মুফতি ইজাহারের ২ বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক:সম্পদ বিবরণী দাখিল না করায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা একটি মামলায় হেফাজত ইসলামের নেতা মুফতি ইজাহারুল ইসলাম চৌধুরীকে ২ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (২০ মার্চ) সকাল বেলা ১১ টার দিকে চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আবদুল মজিদের আদালত এই রায় দেন।

আদালতের বেঞ্চ সহকারী মো.মূসা আদালতের রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬(২) ধারায় দোষী সাব্যস্থ করে ২ বছরের সশ্রম কারাদণ্ড ও  ২০ হাজার টাকা জরিমানা করেছেন। একই সঙ্গে অনাদায়ে ২ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ মামলায় ৭ জন আদালতে সাক্ষ্য প্রদান করেছেন।

মুফতি ইজাহারুল ইসলাম চৌধুরী,বাঁশখালী থানার বৈলছড়ি এলাকার মৃত কাজী আজিম আহমদ চৌধুরীর ছেলে। তিনি নগরীর খুলশী থানার লালখান বাজার আল জামেয়াতুল ইসলামিয়া মাদ্রাসার প্রিন্সিপাল বলে জানা যায়।

আদালত সূত্রে জানা যায়, ২০১৩ সালের ১৭ জুন সম্পদের হিসাব চেয়ে মুফতি ইজাহারুল ইসলামকে নোটিশ দেয়ার সিদ্ধান্ত নেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)। এরপর ২৮ জুলাই মুফতি ইজাহারুল ইসলামের বরাবর নোটিশ পাঠায় দুদক। এতে সাত কার্যদিবসের মধ্যে সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ দেয়া হয়।

কিন্তু সাত কার্যদিবসেও সম্পদের হিসাব না দেওয়ায় দুদক চট্টগ্রামের উপ-সহকারী পরিচালক সিরাজুল হক বাদি হয়ে ওই বছরের ১৭ সেপ্টেম্বর মুফতি ইজাহারুলের বিরুদ্ধে খুলশী থানায় একটি মামলা দায়ের করেন। ২০১৪ সালের ২১ এপ্রিল দুদক এ মামলায় অভিযোগপত্র দাখিল করে। একই বছর ২৮ এপ্রিল অভিযোগপত্র গ্রহণ করে একই বছর ১২ মে আসামীর বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

 

আরকে/চখ

এই বিভাগের আরও খবর