chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নরওয়েতে মার্কিন সামরিক বিমান বিধ্বস্ত

ডেস্ক নিউজ:নরওয়ের উত্তরাঞ্চলে যুক্তরাষ্ট্রের একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়েছে। এতে বিমানে থাকা ৪ জন আরোহীই নিখোঁজ রয়েছেন।

শুক্রবার (১৮ মার্চ) নরওয়ের জয়েন্ট রেসকিউ কোঅর্ডিনেশন সেন্টার (জেআরসিসি) একটি বিবৃতি দিয়ে এ তথ্য জানিয়েছে।

জানা গেছে, মার্কিন প্লেনটি পশ্চিমা সামরিক জোট ন্যাটোর একটি মহড়া চলাকালে হঠাৎ নিখোঁজ হয়। নরওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, ভি-২২ অসপ্রে মডেলের সামরিক প্লেনটি খারাপ আবহাওয়ার মধ্যে দেশটির উত্তরাঞ্চলীয় সরু উপত্যকা এলাকায় বিধ্বস্ত হয়েছে।

যুক্তরাষ্ট্রও নিশ্চিত করেছে, তাদের মেরিন কর্পসের এমভি-২২বি অসপ্রে প্লেনটির সঙ্গে একটি ‘ঘটনা’ ঘটেছে। এর কারণ জানতে তদন্ত চলছে। তবে প্লেনের আরোহীরা এখনো বেঁচে রয়েছেন কি না তা জানানো হয়নি।

বার্তা সংস্থা এপি’র খবর অনুসারে, নরওয়ের উত্তরাঞ্চলীয় বরফ আচ্ছাদিত এলাকা বোডোতে কিছু ধ্বংসাবশেষ পাওয়ার কথা জানিয়েছে নরওয়ের সামরিক বাহিনী। তবে বিরূপ আবহাওয়ার কারণে সেখানে আকাশপথে পৌঁছানো সম্ভব হয়নি।

নরওয়ে কর্তৃপক্ষের ভাষ্যমতে, শীতকালীন পরিবেশে নরওয়েজিয়ান বাহিনীর সঙ্গে প্রশিক্ষণে অংশ নিয়েছিল যুক্তরাষ্ট্রের ওই প্লেন ও এর চার আরোহী। ভয়াবহ শীতল পরিস্থিতিতে কীভাবে সামরিক কার্যক্রম চলবে তার প্রশিক্ষণে এই মহড়ার আয়োজন করা হয়েছিল। আর এর পরিকল্পনা হয়েছিল রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরুর আগেই।

মআ/চখ

 

 

 

এই বিভাগের আরও খবর
Leave A Reply

Your email address will not be published.