chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের প্রতিচ্ছবি: ইঞ্জিনিয়ার মোশাররফ

ডেস্ক নিউজঃ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশের ইতিহাস একই বিনিসুতায় গাঁথা। তিনি বাংলায় জন্মগ্রহণ করেছেন বলেই আজকের স্বাধীন সোনার বাংলাদেশ। 

তিনিই স্বাধীন বাংলাদেশের প্রতিচ্ছবি।

বৃহস্পতিবার (১৭ মার্চ) বিকেল ৩টায় নগরের ডিসি হিল মুক্তমঞ্চ প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শিশুকিশোর মেলা চট্টগ্রাম জেলা আয়োজিত শিশুদের সাংস্কৃতিক প্রতিযোগিতা, আলোচনা ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় সংগঠনের পক্ষ থেকে করোনাকালীন রাষ্ট্রীয় ও সামাজিকভাবে মানবিক কাজে  অবদানের স্বীকৃতিস্বরূপ প্রধান অতিথির কাছ থেকে সম্মাননা স্মারক গ্রহণ করেন সাবেক যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর।

সংগঠনের সভাপতি সুসান আনোয়ার চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম হোসাইন রানার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শাহাদাত হোসেন, হেলাল আকবর চৌধুরী বাবর, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, ইঞ্জিনিয়ার হাসমত, আব্দুল হালিম, শাহেদ সাকিল, রিগ্যান আলী, সরদার রোমান, রিংকু চার্লস, নিজাম চৌধুরী, সারোয়ার আলম।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আরও বলেন, আজকের কোমলমতি শিশুদের বঙ্গবন্ধুর সংগ্রাম ও ত্যাগের ইতিহাস জানাতে হবে। তাদের শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিলেন তা আজ তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রীর হাতেই বাস্তবায়নের দ্বারপ্রান্তে। আগামী প্রজন্মের জন্য একটি সুখী সমৃদ্ধ নিরাপদ জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ রূপান্তরিত করার জন্য নিরলস কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় আগামী প্রজন্মকে গড়ে তুলতে হবে।

এই বিভাগের আরও খবর
Leave A Reply

Your email address will not be published.