chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পুতিনকে ‘যুদ্ধাপরাধী’ উপাধি বাইডেন

ডেস্ক নিউজ: ইউক্রেনে রাশিয়ার হামলাকে কেন্দ্র করে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ‘যুদ্ধাপরাধী’ বলে আখ্যা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।তার এমন মন্তব্যের পর দুদেশের মধ্যে উত্তেজনা আরও বাড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

স্থানীয় সময় বুধবার (১৬ মার্চ) ওয়াশিংটন সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বাইডেনকে জিজ্ঞেস করা হয় যে, ইউক্রেনে যা হচ্ছে আমরা সবকিছু দেখছি, তাহলে কী আমরা পুতিনকে একজন ‘যুদ্ধাপরাধী’ বলতে পারি?

বাইডেন এর জবাবে বলেন, আমি মনে করি তিনি একজন ‘যুদ্ধাপরাধী’। পরবর্তীতে হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি জেন সাকি বলেন, ইউক্রেনে রাশিয়ার বর্বরতার চিত্র দেখে মন থেকেই এমন মন্তব্য করেছেন প্রেসিডেন্ট বাইডেন।

মার্কিন প্রেসিডেন্টের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টের এক পোস্টে বলা হয়, ইউক্রেনে ভয়ানক ধ্বংসযজ্ঞ ও বিশৃঙ্খলা তৈনি করেছেন পুতিন। বিভিন্ন অ্যাপার্টমেন্ট বিল্ডিং এবং প্রসূতি ওয়ার্ডেও বোমাবর্ষণ করছে তারা। এগুলো নৃশংসতা। এটি বিশ্বে ক্ষোভের জন্ম দিয়েছে।

হোয়াইট হাউজে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে প্রথমবারের মতো পুতিনের সমালোচনায় এমন শব্দ ব্যবহার করলেন এই মার্কিন প্রেসিডেন্ট। পরবর্তীতে হোয়াইট হাউজ থেকে বলা হয়েছে, বাইডেন মন থেকেই এসব কথা বলেছেন।

এদিকে বাইডেনের এমন কথায় ক্ষেপেছে রাশিয়া। ক্রেমলিনের পক্ষ থেকে বলা হয়েছে, এই ঘটনা ক্ষমার অযোগ্য। রুশ মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেন, আমরা বিশ্বাস করি এ ধরনের মন্তব্য একজন রাষ্ট্রপ্রধানের কাছ থেকে গ্রহণযোগ্য নয় এবং এটি ক্ষমার অযোগ্য।

মআ/চখ

এই বিভাগের আরও খবর
Leave A Reply

Your email address will not be published.