chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

১২ হাজার লিটার সয়াবিন তেল এক দোকানে-জরিমানা

বিভাগীয় খবর : ঢাকা থেকে সয়াবিন তেল ক্রয় করে যশোরের খুচরা বাজারে বিক্রি করেন যশোর শহরের শেখহাটি জামরুলতলায় রাজু এন্টারপ্রাইজ নামের একটি মুদি দোকানি জয়দেব মন্ডল।

সম্প্রতি আন্তর্জাতিক বাজারে তেলের দামের উদ্ধগতি ও দেশের মধ্যে হঠাৎ তেল নিয়ে তেলেসমতি কারবারের সুযোগ নিয়ে সে বিপুল পরিমাণ তেল মজুদ রেখেছেন তার দোকানে।

উদ্দ্যেশে ছিলো কৃত্রিম সংকট তৈরি করে বেশি মুনাফার। তবে এ খবর চলে যায় প্রশাসনের কানে। মঙ্গলবার দুপুরে অভিযান চালিয়ে অবৈধভাবে তেল মজুতের অপরাধে মুদি ব্যবসায়ী জয়দেবকে এক লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

জরিমানার পাশাপাশি অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়। দণ্ডিত জয়দেব মণ্ডল খুলনার ডুমুরিয়া উপজেলার রুস্তমপুর গ্রামের বাসিন্দা। তার দোকানে ১২ হাজার লিটার (৬০ ড্রাম) সয়াবিন তেল (পামওয়েল) মজুদ রয়েছে।

অভিযানের নের্তৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন। তিনি জানান, কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে ভোজ্যতেলের বাজারে অস্থিতিশীল করার চেষ্টা করছিল। কিছু সুনির্দিষ্ট অভিযোগ ছিল।

সেই অভিযোগের ভিত্তিতে জানতে পারি যশোর শহরের শেখহাটি জামরুলতলায় রাজু এন্টারপ্রাইজে ৬০টি ড্রামে ১২ হাজার লিটার সয়াবিন তেল অবৈধ মজুত আছে। পুলিশ সদস্যদের নিয়ে প্রতিষ্ঠানটিতে অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা পাওয়া যায়।

এ সময় প্রতিষ্ঠানের কর্মচারীরা জানান, সাতক্ষীরার চুকনগর এলাকার ব্যবসায়ী জয়দেব মণ্ডল ঢাকা থেকে সয়াবিন তেল কিনে এনে এখানে মজুত করেছেন।

জাকির হোসেন জানান, তেলের মালিককে ডেকে আনা হয়। তিনি চুকনগরে বিক্রির উদ্দেশ্যে আনা সয়াবিন তেল যশোরের মজুতের কথা স্বীকার করেন।

অবৈধভাবে ভোজ্যতেলের মজুত করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টির দায়ে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সাথে জয়দেব মণ্ডলকে আগামী এক সপ্তাহের মধ্যে ঢাকা থেকে আনা সব তেল চুকনগরে বিক্রির নির্দেশ দেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর