chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাঁশখালীতে ভূমি কর আদায়ে ক্যাম্পিং, র‍্যালী ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের বাঁশখালীতে ভূমি উন্নয়ন কর আদায় বিষয়ক ক্যাম্পিং, র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (১৫ মার্চ) সকাল ১০ টায় উপজেলা ভূমি অফিসের নাগরিক কর্নারে আয়োজিত হয় এ অনুষ্ঠান।

বাঁশখালী উপজেলা ভূমি অফিস কর্তৃক আয়োজিত ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল এই প্রতিপাদ্যকে সামনে রেখে আয়োজিত এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. উমর ফারুক।

এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী। দিনব্যাপী ক্যাম্পিং শুরু হয় সকাল ৯ টায়। পরে একটি র‍্যালী উপজেলা ভূমি অফিস হয়ে সদর এলাকা প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ প্রাঙ্গণ হয়ে উপজেলা ভূমি অফিসে শেষ হয়।

সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুক বলেন, জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ভূমি উন্নয়ন কর আদায় ও প্রদানে সেবা সহজীকরনের জন্যেই এই ক্যাম্পিং ও র‍্যালীর এয়াজন করেছি।

অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদানের জন্যে সকলকে রেজিষ্ট্রেশন করার জন্যে আমরা উদ্ভুদ্ধ করছি। জনগনের দোরগোড়ায় সেবা পৌছে দেয়ার জন্যেই তহশীল অফিসগুলোতে এ ক্যাম্পিং চালু থাকবে।

তিনি আরও বলেন, উপজেলার সাধারণ মানুষ যাতে এসিল্যান্ডের কাছে সরাসরি এসে সেবা নিতে পারে সেজন্য বাঁশখালী উপজেলা ভূমি অফিসে সকল সেবা প্রার্থীর জন্যে নাগরিক কর্নার করা হয়েছে। ভূমি মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী অনলাইনে নামজারী ও ভূমি উন্নয়ন কর আদায়সহ যাবতীয় কাজ করা হচ্ছে।

আলোচনা সভা, ক্যাম্পিং ও র‍্যালীতে এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা সমরঞ্জন বড়ুয়া, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আবু ছালেক, চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী, জনপ্রতিনিধিগণ, তহশীলদারগণসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও স্টেইক হুল্ডারগণ।

অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী বলেন, বাঁশখালী উপজেলা ভূমি অফিস নিজস্ব উদ্যোগে আজকে ক্যাম্পিং ও র‍্যালী করে জনসাধারনের জন্যে সেবা উন্মুক্তকরণে সহজ করছে।

জনসাধারনের যাতে ভূমি সম্পর্কিত সেবা নিয়ে ঝামেলা ও ভোগান্তি কম হয় এজন্যে সকলকে ভূমি সেবা বা ভূমি উন্নয়ন কর বিষয়ে অবহিত করছেন যা এক অনন্য উদ্যোগ।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর