chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বোয়ালখালীতে ভুট্টা চাষও হয়!

বোয়ালখালী প্রতিনিধি : চট্টগ্রামের বোয়ালখালীতে কচু নয়, ভুট্টা চাষও হয়। এমন তথ্য দিয়ে সিনিয়র মনিটরিং অফিসার কৃষিবিদ মো. জুলফিকার আলী বলেছেন, কম খরচে ভুট্টা চাষ করে মানুষ ও গবাধিপশুর মান সম্পন্ন খাদ্য উৎপাদনে কৃষকদের এগিয়ে আসতে হবে।

আজ মঙ্গলবার (১৫ মার্চ) বিকেলে উপজেলার পূর্ব আমুচিয়ায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত মাঠ দিবসে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, তেল উৎপাদনে আমরা বিদেশ নির্ভর হয়ে পড়েছি। এক সময় আমাদের দেশে সয়াবিনের ব্যবহার ছিলো না। সরিষা, সূর্যমুখীর আবাদ বাড়াতে পারলে তেলের বাজারে আমরা স্বনির্ভর হয়ে উঠতে পারবো। এর জন্য কৃষকরাই অগ্রণী ভূমিকা রাখতে পারেন।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. আতিক উল্লাহর সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা সৌমিত্র দে এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউপি সদস্য মো. জাফর তালুকদার, সাংবাদিক দেবাশীষ বড়ুয়া রাজু, কৃষক এসএম বাবর, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. ফরিদুল আলম ও দুর্গাপদ দেব।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. আতিক উল্লাহ বলেন, ২০২১-২২ অর্থ বছরে নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, চট্টগ্রাম ও চাঁদপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় বাস্তবায়িত প্রদর্শনী মনিটরিং করার জন্য কৃষিবিদ জুলফিকার আলী মহোদয় বোয়ালখালী আসেন।

তিনি উপজেলার ভুট্টা ও সূর্যমুখী চাষ দেখে সন্তোষ প্রকাশ করেছেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Leave A Reply

Your email address will not be published.