chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

তিন মাস পর করোনায় মৃত্যুহীন দিনে শনাক্ত ২১৭

জাতীয় ডেস্ক : স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে গত ২৪ ঘন্টার মধ্যে সারাদেশের কোথাও করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া যায়নি। প্রায় তিন মাস পর আবার করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যুর তথ্য আসল না গত ২৪ ঘণ্টায়।

এর আগে, ২০২০ সালের এপ্রিলের পর প্রথম করোনায় মৃত্যুহীন দিন এসেছিল গত ২০ নভেম্বর। এরপর গত ৯ ডিসেম্বর ফের করোনায় মৃত্যুহীন দিন পার করে বাংলাদেশ।

করোনায় এ পর্যন্ত মারা গেছেন ২৯ হাজার ১১২ জন। এর মধ্যে সবচেয়ে বেশি মারা গেছেন ঢাকা বিভাগে যা সংখ্যায় ১২ হাজার ৭৯১ জন। আর সবচেয়ে কম ৮৭৯ জন মারা গেছেন ময়মনসিংহ বিভাগে।

তাছাড়া গত ২৪ ঘন্টায় সারাদেশে নতুন করে ভাইরাসের বিষে আক্রান্ত শনাক্ত হয়েছে ২১৭ জন। আগের দিন শনাক্ত হয়েছিল ২৩৯ জন। এ নিয়ে দেশে মোট করোনা সংক্রমণ শনাক্ত হলো ১৯ লাখ ৪৯ হাজার ৯৪২ জনের শরীরে।

আজ মঙ্গলবার (১৫ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের উপপরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন খানের সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে গত ২৪ ঘণ্টার করোনাভাইরাস সংক্রমণের তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৭৪টি নমুনা সংগ্রহ করা হয়েছিল। এদিন নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৪৯টি। এ নিয়ে এখন পর্যন্ত দেশে অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ১ কোটি ৩৬ লাখ ৬৫ হাজার ৪৫৩টিতে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১ দশমিক ৫৪ শতাংশ, যা আগের দিন ছিল ১ দশমিক ৭৫ শতাংশ। মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ২৭ শতাংশ।

গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৬শ জন। এ নিয়ে দেশে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠলেন ১৮ লাখ ৬৪ হাজার ৪০৮ জন। মোট সংক্রমণের বিপরীতে সুস্থতার হার ৯৫ দশমিক ৬১ শতাংশ।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর