chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

একাদশে ভর্তির শেষ ধাপের আবেদন শুরু মঙ্গলবার

জাতীয় ডেস্ক : একাদশ শ্রেণিতে ভর্তির সুযোগবঞ্চিত শিক্ষার্থীদের শেষবারের মতো কলেজে ভর্তির সুযোগ দেওয়া হচ্ছে। চতুর্থ ধাপে যারা পছন্দের কলেজে ভর্তি হতে পারেনি এবং কলেজ পায়নি তাদের এই সুযোগ দেওয়া হয়েছে।

আগামী মঙ্গলবার থেকে ভর্তিচ্ছুরা আবেদন করতে পারবে। এই আবেদন চলবে ২২ মার্চ রাত ৮টা পর্যন্ত।

আন্তঃবোর্ড শিক্ষা সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে রবিবার (১৩ মার্চ) এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আবেদন বন্ধ থাকবে। আবেদন যাচাই-বাছাই করা হবে ২৩ মার্চ। ফল প্রকাশ করা হবে ২৪ মার্চ রাত ৮টায়। ২৭ মার্চ থেকে ২৮ মার্চ বিকেল ৫টার মধ্যে শিক্ষার্থীদের সিলেকশন নিশ্চয়ন ও কলেজে ভর্তি নিশ্চিত করতে হবে। এই ধাপের পর কলেজগুলোতে একাদশ শ্রেণিতে আর কোনো শিক্ষার্থী ভর্তি নেওয়া হবে না।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২০২১-২০২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তির লক্ষ্যে সর্বশেষ ৫ম ধাপে আবেদন গ্রহণের সিদ্ধান্ত হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট শিক্ষার্থী ও অভিভাবকসহ সকলকে সময়সূচি অনুসরণ করার অনুরোধ করা হলো। আবেদন পদ্ধতি শিক্ষা বোর্ডসমূহের নির্ধারিত ভর্তি ওয়েবসাইটে প্রদত্ত পূর্ণাঙ্গ নির্দেশিকা অনুসরণ করতে হবে।

সিশা/চখ

এই বিভাগের আরও খবর