chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মুফতি হান্নানের ভাই মুন্সি গ্রেফতার

চট্টলা ডেস্ক : নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অন্যতম সংগঠক মুন্সি ইকবাল আহমেদকে (৬২) গ্রেফতার করেছে র‌্যাব। মুন্সি আলোচিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ বাংলাদেশ (হুজিবি) প্রধান মুফতি হান্নানের ভাই।

শুক্রবার (১১ মার্চ) ঢাকা জেলার সাভার থানাধীন রাজাশন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে উগ্রবাদ ছড়ানোর কাজে ব্যবহৃত মোবাইল, উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-৪ এর অধিনায়ক এডিশনাল ডিআইজি মোজাম্মেল হক এ তথ্য নিশ্চিত করে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ইকবাল আহমেদ স্বীকার করেছে, সে একসময় হরকাতুল জিহাদের নেতা ছিল।

২০০৪ সালের ২১ মে সিলেটে হযরত শাহজালাল মাজারে সাবেক ব্রিটিশ হাই কমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলার ঘটনার পর জঙ্গি সংগঠনটির ওপর গোয়েন্দা নজরদারি বৃদ্ধির কারণে তারা আনসার আল ইসলামের সঙ্গে কাজ শুরু করে।

বর্তমানে সে আনসার আল ইসলামের অন্যতম সংগঠক হিসেবে কাজ করে যাচ্ছে উল্লেখ করে মোজাম্মেল হক বলেন, ‘সংগঠনের অন্যান্য পাঁচ থেকে ছয় জন সদস্যের সঙ্গে ১১ মার্চ রাতেও সংগঠনের বিভিন্ন বিষয় নিয়ে বৈঠক করেছে বলেও জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে। সংগঠক হিসেবে অন্যান্য সদস্যের সঙ্গে নিয়মিত যোগাযোগ স্থাপন করে আসছিল সে।’

তিনি আরও জানান, গ্রেফতার মুন্সি ইকবাল গোপালগঞ্জ জেলার স্থানীয় একটি কলেজ থেকে এইচএসসি পর্যন্ত পড়ালেখা করেছে। পরবর্তী সময়ে ঢাকা জেলার সাভার থানা এলাকায় বসবাস শুরু করে।

সে আলোচিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ বাংলাদেশ-হুজিবি প্রধান মুফতি হান্নানের ভাই। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় সন্ত্রাস ও নাশকতার সংশ্লিষ্ট চারটি মামলা রয়েছে জানায় র‌্যাব।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর