chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাতে রোমানিয়া পৌঁছাবে হাদিসুরের লাশ

ডেস্ক নিউজঃ ইউক্রেনে আটকে পড়া বাংলার সমৃদ্ধি জাহাজে রকেট হামলায় নিহত থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের মরদেহ রোমানিয়ার বুখারেস্টে নেয়া হচ্ছে।

শুক্রবার (১১ মার্চ) বাংলাদেশ সময় বেলা সাড়ে ১১টায় মলদোভার উদ্দেশে যাত্রা শুরু করে লাশবাহী ফ্রিজারভ্যান। আজ দিনগত রাত ১২টায় এটি রোমানিয়ার রাজধানী বুখারেস্টে পৌঁছাবে।

বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স অ্যাসোসিয়েশনের (বিএমএমওএ) সাধারণ সম্পাদক মেরিন ইঞ্জিনিয়ার মো. সাখাওয়াত হোসাইন।

তিনি বলেন, ক্রবার বাংলাদেশ সময় বেলা সাড়ে ১১টায় হাদিসুর রহমানের লাশ নিয়ে একটি ফ্রিজিং কার ইউক্রেন থেকে মলদোভার উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে। গাড়িটি বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় মলদোভা পৌঁছাবে। সেখান থেকে শুক্রবার রাত ১২টায় তার লাশ বুখারেস্টে নেয়া হবে। শনিবার বা রোববার তার লাশ দেশে আসতে পারে।

জানা যায়, বিএসসির মালিকানাধীন জাহাজ বাংলার সমৃদ্ধি ডেনিশ কোম্পানি ডেল্টা করপোরেশনের অধীনে ভাড়ায় চলছিল। মুম্বাই থেকে তুরস্ক হয়ে জাহাজটি ২২ ফেব্রুয়ারি ইউক্রেনের অলভিয়া বন্দরে যায়। অলভিয়া থেকে সিমেন্ট ক্লে নিয়ে ২৪ ফেব্রুয়ারি ইতালির রেভেনা বন্দরের উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল।

সিশা/চখ