chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পুরোদমে শুরু হচ্ছে ক্লাস: শিক্ষামন্ত্রী

শিক্ষাঙ্গণ ডেস্ক : দেশে করোনা ভাইরাসের সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে আসার পর স্বশরীরে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরু হয়েছে। তবে এখনও অনেক শিক্ষাপ্রতিষ্ঠানে পুরোদমে ক্লাস শুরু হয়নি। এরই মধ্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানালেন, এখন থেকে পুরোদমে ক্লাস শুরু হবে।

তাছাড়া করোনায় বন্ধের কারণে এবারের উচ্চমাধ্যমিক পাস করে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া নতুন শিক্ষার্থীদের পড়াশোনায় যদি কোনো গ্যাপ থেকে থাকে সেটি পুষিয়ে নিতে প্রথম কয়েক সপ্তাহ বিশ্ববিদ্যালয়গুলোতে এক্সটা ক্লাস নেওয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি।

আজ শুক্রবার (১১ মার্চ) সকালে সাভারে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে ‘ব্লেন্ডেড শিক্ষা মহাপরিকল্পনা চূড়ান্তকরণ’ বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, মহামারী করোনাকালে শিক্ষার্থীদের সুরক্ষার কথা চিন্তা করে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষণা করা হয়। এ সময় শিক্ষার্থীদের শিক্ষায় গ্যাপ হয়েছে। এই গ্যাপ পুষিয়ে নিতে সরকার নানা পদক্ষেপ নিয়েছে।

দীপু মনি বলেন, যারা এবার এইচএসসি পাস করে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হচ্ছে, তাদের আগের যে বিষয়গুলো রয়েছে সেগুলো বিশ্ববিদ্যালয়ে লেখাপড়ার পাশাপাশি গ্যাপ অনুযায়ী পুষিয়ে নেবে।

সেক্ষেত্রে অন্তত প্রথম কয়েক সপ্তাহ বিশ্ববিদ্যালয়গুলোই উদ্যোগ নিয়ে তাদেরকে অতিরিক্ত ক্লাস করাবে বলে আশা করি।

এ সময় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীকসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্যগণ উপস্থিত ছিলেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর