chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাশিয়া হাসপাতালকেও ভয় পায়, ধ্বংস করে?

আন্তর্জাতিক ডেস্কঃ ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, রাশিয়ান ফেডারেশন কেমন দেশ যারা শিশু ও মাতৃত্বকালীন হাসপাতালকেও ভয় পায় এবং ধ্বংস করে?

বৃহস্পতিবার (১০ মার্চ) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিতে প্রকাশিত রাজধানী কিয়েভ থেকে এক ভিডিও বার্তায় প্রেসিডেন্ট জেলেনস্কি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রসূতি হাসপাতালে কেউ কি রুশ নেতাদের গালাগালি করেছে? এটা কি ছিল? এটা কি হাসপাতালের ‘ডিনাজিফিকেশন’ (নাৎসিবাদের প্রভাব মুক্তকরণ) ছিল? জেলেনস্কি বলেন, এটি নৃশংসতা। হানাদাররা মারিউপলে যা করছে, তা ইতোমধ্যে নৃশংসতাকে ছাড়িয়ে গেছে।

ইউরোপীয়াদের উদ্দেশ্যে ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, প্রসূতি হাসপাতালে হামলা ইউক্রেনে গণহত্যা অব্যাহত থাকার চূড়ান্ত প্রমাণ। ইউরোপীয়রা বলতে পারবে না যে ইউক্রেনে কী ঘটেছে তারা দেখেনি, মারিওপোলের বাসিন্দাদের সঙ্গে কী ঘটেছে তা দেখেনি। তারা দেখেছেন, তারা জানেন।

প্রসঙ্গত, গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সামরিক অভিযান ঘোষণার কয়েক মিনিট পরেই ইউক্রেনে বোমা ও ক্ষেপণাস্ত্র হামলা শুরু করে রুশ সেনারা। এরপর থেকে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ চলছে। ইতোমধ্যে ইউক্রেনের ২০ লাখ ১১ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছেন। এ ছাড়া দেশটির দুই হাজারের বেশি বেসামরিক নাগরিক নিহত এবং রাশিয়ার ১১ হাজার সৈন্য নিহত হয়েছে বলে দাবি করেছে ইউক্রেন।

সিশা/চখ

এই বিভাগের আরও খবর
Leave A Reply

Your email address will not be published.